• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

রোববার রোনালদোর মাঠে ‘এল-ক্লাসিকো’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪, ০৫:৪৯ পিএম
রোববার রোনালদোর মাঠে ‘এল-ক্লাসিকো’
ছবি: প্রতীকী

স্পেনের সুপার কাপ ফুটবলের এবারের আসরের ফাইনালে রোববার (১৪ জানুয়ারি) রাতে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। নতুন বছরের প্রথম ‘এল-ক্লাসিকো’ এটা। 

লিওনেল মেসির সাবেক ক্লাব বার্সেলোনা বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে ওসাসুনাকে ২-০ গোলে হারিয়ে দেয়। আর বুধবার প্রথম সেমিফাইনালে রিয়াল ৫-৩ গোলে অ্যাতলেতিকো মাদ্রিদকে পরাজিত করে।

রিয়াল তাদের চিরশত্রু বার্সেলোনার বিরুদ্ধে ফাইনালে খেলবে সৌদি আরবের রিয়াদের আল-আওয়াল স্টেডিয়ামে। ঘটনাচক্রে, সেটিই পর্তুগালের বিশ্ব তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব আল নাসেরের ঘরের মাঠ। রিয়াল আবার রোনালদোর সাবেক ক্লাব।

গত বছর সুপার কাপ জিতেছিল বার্সেলোনা। সে বার ফাইনালে তারা রিয়ালকে হারিয়েছিল ৩-১ গোলে। এবার রিয়ালের কাছে এটা প্রতিশোধ নেওয়ার ম্যাচ। 

গত বছর স্পেনের ঘরোয়া লিগ লা লিগা জেতার সুবাদে সুপার কাপের যোগ্যতা অর্জন করে বার্সেলোনা। ওসাসুনা যোগ্যতা অর্জন করে কোপা দেল রে’র ফাইনালে ওঠায়। তবে এবার বার্সেলোনার অবস্থা ভাল নয়। সাম্প্রতিককালে তাদের পারফরম্যান্স খুব একটা ভাল নয়। লিগে শীর্ষে থাকা রিয়ালের থেকে এখনো সাত পয়েন্টে পিছিয়ে তারা।

সুপার কাপে বার্সেলোনা সর্বাধিক ১৪ বার শিরোপা জিতেছে। আর রিয়ালের শিরোপা ১২ বার। বার্সেলোনা ১১ বার রানার্সআপ হয়েছে। সেখানে রিয়াল রানার্সআপ হয়েছে ৬ বার।  

 

Link copied!