• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

বিগব্যাশে খেলবেন না রশিদ খান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০১:০৮ পিএম
বিগব্যাশে খেলবেন না রশিদ খান
এই মৌসুমে বিগব্যাশ খেলছেন না রশিদ খান। ফাইল ছবি।

টি-টোয়েন্টিতে র‌্যাঙ্কিংয়ের সেরা বোলার আফগানিস্তানের রশিদ খান। আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর বল হাতে নিজের জাত চিনিয়ে যাচ্ছেন এই লেগ স্পিনার। ক্যারিয়ার শুরুর পর থেকেই ফ্রাঞ্চাইজি লিগগুলোতে তার কদর বেড়ে যায় বহুগুণ। আইপিএল, বিপিএল, পিএসএল, বিগ ব্যাশ সহ আরও বহু লিগে খেলে থাকেন আফগান এই স্পিনার। তবে এবার তিনি খেলছেন না বিগব্যাশে। লিগটি থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। কারণ পিঠের চোটের জন্য ডাক্তারের ছুরি-কাঁচির নিচে যেতে হচ্ছে তাকে। এক বিবৃতিতে তার দল অ্যাডিলেড স্ট্রাইকার্স জানিয়েছে, “ছোট অস্ত্রোপচারের কারণে বিগ ব্যাশের আগামী আসর থেকে নাম প্রত্যাহার করেছেন রশিদ খান।”

সেই বিবৃতিতে দলের ম্যানেজার টিম নিয়েলসন রশিদকে নিয়ে লিখেছেন,  “রশিদ খান স্ট্রাইকার্সের অত্যন্ত প্রিয় একজন সদস্য এবং ভক্তদেরও প্রিয়মুখ। রশিদ সাত বছর ধরে আমাদের সঙ্গে আছে। আসছে গ্রীষ্মে আমরা সবাই তাকে মিস করব। রশিদও অ্যাডিলেড স্ট্রাইকার্সকে অনেক ভালোবাসে, আমরা জানি সে বিগব্যাশ খেলতে কতই না ভালোবাসে। কিন্তু ক্রিকেট মাঠে লম্বা সময় থাকতে হলে চোটের চিকিৎসা করাতেই হয়, আমরা তার পাশে আছি।”

চলতি মাসে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ বার মাঠে নেমেছিলেন রশিদ। বিশ্বকাপে ৯ ম্যাচে ১১ উইকেট নিয়েছেন তিনি, যেটি বিশ্বকাপে আফগান বোলারদের মধ্যে সর্বোচ্চ। বিশ্বকাপটা দারুণ কেটেছে আফগানদের জন্যও। ৪ ম্যাচে জয় পেয়েছে তারা। ছিল পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে। হারিয়েছে পাকিস্তান-ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মতো দলকে।

এদিকে, রশিদের বদলি হিসেবে কাকে বেছে নিচ্ছেন বিগ ব্যাশের এই দলটি তা জানা যায়নি। বিগব্যাশে রশিদ খানের অভিষেক হয় ২০১৭ সালে। অস্ট্রেলিয়ার এই ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে ৬৯ ম্যাচে রশিদ নিয়েছেন ৯৮ উইকেট। গড় ১৭.৫১, ইকোনমি ৬.৪৪।

Link copied!