• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়ান ওপেন জিতে নাদালের পাশে জোকোভিচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩, ১০:৪৫ পিএম
অস্ট্রেলিয়ান ওপেন জিতে নাদালের পাশে জোকোভিচ

প্রথম সেট একপেশে হলেও বাকি দুই সেটে লড়াই করেছিলেন স্টেফানোস সিতসিপাস। তবে দুইবারই টাইব্রেকারে নোভাক জোকোভিচের কাছে পরাস্ত হলেন তিনি। রোববার (২৯ জানুয়ারি) মেলবোর্নের রড লেভার অ্যারেনায় ফাইনালে স্টেফানোসকে ৬-৩, ৭-৬ (৭-৪), ৭-৬ (৭-৫) গেমে হারিয়েছেন জোকোভিচ।

১০বার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল খেলে ১০বারই চ্যাম্পিয়ন হলেন জোকোভিচ। এই নিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে রেকর্ড টানা ৪১ জিতলেন তিনি। এরই সাথে পুরুষ এককে রাফায়েল নাদালের সর্বোচ্চ ২২ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডও জোকোভিচ।

এবারের অস্ট্রেলিয়ান ওপেনের শুরু থেকেই হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগেছেন জোকোভিচ। ফলে চ্যাম্পিয়ন হওয়াকে বড় অর্জন বলছেন তিনি।

জোকোভিচ বলেন, “পরিস্থিতি বিবেচনায় আমার জীবনে খেলা সবচেয়ে চ্যালেঞ্জিং টুর্নামেন্টগুলির একটি এটি। গত বছর না খেলে এই বছর এখানে এসেছি। সেই সব লোকেদের ধন্যবাদ জানাতে চাই যারা আমাকে স্বাগত জানিয়েছে, আমাকে মেলবোর্নে থাকতে এবং অস্ট্রেলিয়ায় থাকতে স্বাচ্ছন্দ্য বোধ করিয়েছে।”

এই নিয়ে দুইবার গ্র্যান্ড স্লাম ফাইনাল খেলেও শিরোপা জিততে পারলেন না স্টেফানোস। তবে হার হতাশা থাকলেও জোকোভিচকে অভিনন্দন জানাতে ভোলেননি তিনি।

“আরেকটি গ্র্যান্ড স্লাম ফাইনালে হার, এটি সহজ নয়, কিন্তু আমি সবসময় কোর্টে ফিরতে এবং কঠোর পরিশ্রম করতে চাই। নোভাক, কী বলব বুঝতে পারছি না। এখনও পর্যন্ত আপনি যা কিছু অর্জন করেছেন, এসবই আপনার হয়ে কথা বলে। আপনাকে অভিনন্দন” যোগ করেন স্টেফানোস।

Link copied!