• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

জোকোভিচ-নাদালরা খেলবেন সৌদি টুর্নামেন্টে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০২:৫৬ পিএম
জোকোভিচ-নাদালরা খেলবেন সৌদি টুর্নামেন্টে
নাদাল, জোকোভিচ ও আলকারাজ। ছবি: সংগৃহীত

ক্রিশ্চিয়ানো রোনালদো ও করিম বেনজেমাসহ বিশ্ব ফুটবলের সেরা সেরা তারকাদের এনে ইতোমধ্যেই হইচই ফেলে দিয়েছে সৌদি আরব। ক্রীড়ার মাধ্যমে বিশ্ব দরবারে এগিয়ে যাওয়ার লক্ষ্যে ২০৩৪ বিশ্বকাপ ফুটবলের আয়োজক হতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের এই দেশটি। এবার সেখানে অনুষ্ঠিত হতে যাচ্ছে  ‘কিংস স্লাম’ নামের একটি টেনিস ইভেন্ট।

যেখানে অংশ নেবেন দুই কিংবদন্তি নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদালসহ টেনিসের রথী-মহারথীরা। আয়োজকরা বলছেন, মধ্যপ্রাচ্যের দেশটিতে টেনিসকে এগিয়ে নিয়ে এই উদ্যোগ নেওয়া হয়েছে। 

ক্যারিয়ারে ৪৬টি বড় শিরোপা ভাগাভাগি করে নিয়েছেন সার্বিয়া ও স্পেনের দুই তারকা জোকোভিচ ও নাদাল।

টুর্নামেন্টে আরও খেলবেন উইম্বলডন চ্যাম্পিয়ন কার্লোস আলকারাজ ও অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী ইয়ানিক সিনার।

এ ছাড়া বিশ্বের তিন নম্বর খেলোয়াড় দানিল মেদভেদেভ ও সপ্তম স্থানে থাকা হোলগার রুনে আগামী অক্টোবরে রিয়াদে অনুষ্ঠিতব্য ইভেন্টে অংশ নেবেন। 

গত মাসে সাবেক দুই নারী তারকা ক্রিস এভার্ট ও মার্টিনা নাভ্রাতিলোভা সৌদি আরবে নারী টেনিসের অর্থের অভাব নিয়ে সমালোচনা করেছিলেন। মৌসুমের শেষ টুর্নামেন্ট ডব্লিউটিএ ফাইনাল এবার মধ্যপ্রাচ্যের দেশটিতে আয়োজন নিয়ে আলোচনা শুরু হলে সাবেক এই দুই তারকা এমন মন্তব্য করেন। 

তবে তিউনিশিয়ার নারী টেনিস তারকা ওনস জাবের এই মন্তব্যের বিরোধীতা করে বলেন, সৌদি আরবে কি ঘটছে তা জনগনকে আরো অবহিত করা উচিত। যেখানে বেশ কয়েকটি অর্থনৈতিক ও সামাজিক সংষ্কার চলছে।’

রাফায়েল নাদাল বলেন, ‘আমি খুব রোমাঞ্চিত যে, প্রথমবারের মতো রিয়াদে খেলতে যাচ্ছি।’ 
 

Link copied!