• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

এবার মেসিকে গ্রেপ্তারের দাবি দর্শকদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৪, ০২:৫০ পিএম
এবার মেসিকে গ্রেপ্তারের দাবি দর্শকদের
লিওনেল মেসি । ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামি দলের আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি প্রীতি ম্যাচে মাঠে নামবেন। তাই প্রিয় তারকাকে একনজর দেখার আশায় মাঠে এসেছিলেন হংকংয়ের ফুটবল ভক্তরা। কিন্তু সবাইকে হতাশ করে সেই ম্যাচে মাঠে নামেননি মায়ামির মেসি। এ নিয়ে ক্ষুব্ধ ও হতাশা প্রকাশ করেন দেশটির মানুষ। 
তবে তিন দিন পর ঠিকই জাপানে প্রীতি ম্যাচ খেলতে নামেন মেসি। আর তাতেই ক্ষোভে ফুঁসছেন হংকংয়ের ফুটবলপ্রেমীরা। জাতীয় নিরাপত্তা আইনে মেসিকে গ্রেপ্তার করার দাবি তুলছেন অনেকে। যদিও ওই ম্যাচ না খেলার বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষমাও চেয়েছিলেন মেসি। মূলত হ্যামস্ট্রিং ইনজুরির কারণেই হংকংয়ে খেলা হয়নি আর্জেন্টাইন তারকার।
হংকংয়ে ৪০ হাজার দর্শক ধারণক্ষমতার স্টেডিয়ামে তিল ধারণের ঠাঁই ছিল না সেদিন। মূল ভখণ্ড থেকে ১২ ঘণ্টা ভ্রমণ করে মেসিকে দেখতে গিয়েছিলেন অনেকে। প্রায় ৬৫০ মার্কিন ডলারে টিকিট কেটে খেলা দেখেছেন অনেকে। মেসিকে সেদিন মাঠে না নামানোয় খেলা চলার সময়ই স্লোগান দিতে থাকেন দর্শকরা। ম্যাচের শেষ দিকে ক্ষোভ ঝাড়ে দর্শকরা। টিকিটের অর্থ ফেরত চেয়ে ‘রিফান্ড’, ‘রিফান্ড’ বলে স্লোগান দেয় তারা। 
অথচ জাপানে প্রায় ৬৯ হাজার দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়ামে দর্শক ছিলেন সাড়ে ২৮ হাজার। কিন্তু দিন শেষে তারা সৌভাগ্যবান। কারণ ম্যাচের ৬০ মিনিটে মাঠে নামেন আর্জেন্টাইন তারকা। গোলশূন্য ড্রয়ের পর ম্যাচটিতে টাইব্রেকারে হেরে যায় মেসির মায়ামি। 
হংকংয়ে মাঠে না খেলায় প্রচণ্ড ক্ষোভ দেখে ম্যাচের পর চীনের সামাজিকমাধ্যম উইবোতে চীনা ও স্প্যানিশ ভাষায় ক্ষমা প্রার্থনা করেছিলেন লিওনেল মেসি।
 

Link copied!