• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
নারী বিশ্বকাপ

হার দিয়ে মিশন শুরু আর্জেন্টিনার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০৩:৩৭ পিএম
হার দিয়ে মিশন শুরু আর্জেন্টিনার
ছবি: সংগৃহিত

বিশ্বকাপের শুরুটা ভালো হলো না আর্জেন্টিনার মেয়েদের। হতাশায় শুরু হওয়া আর্জেন্টাইন মেয়েদের হার ১-০ গোলে। প্রতিপক্ষ ইতালি।

আর্জেন্টিনার ফুটবল দল হিসেবে লিওনেল মেসিরা যতটা শক্তিশালী ঠিক উল্টো তাদের নারী দল। ম্যাচের মধ্যেও তার প্রমাণ দেখা গেছে। বল দখলে কাছাকাছি থাকলেও পিছিয়ে ছিলো অন্যসব দিক থেকে। ইতালি যেখানে ১২ বার আর্জেন্টিনার ডেরায় আক্রমণ করেছে বিপরীতে আর্জেন্টিার লক্ষ্য ৫বার। ইতালির ১২ শটের চারটায় ছিল অন টার্গেট। আর আকাশি-নীলদের ১টি শট ছিল লক্ষ্যে।

ম্যাচের প্রথমার্ধে বলার মত তেমন কোনো সুযোগই করতে পারেনি আর্জেন্টিনা। পুরোটা সময় ইতালির আক্রমণ ঠেকাতেই হিমশিম খেতে হয়েছে তাদের। ইতালি অবশ্য দুইবার বল জালে জড়িয়েছিল। তবে দুটি গোলই বাতিল হয় অফসাইডের কারণে। ১৬ মিনিটে আরিয়ানা কারুসো এবং ৪১ মিনিটে ভ্যালেন্তিনা জিয়াসিনতির গোল বাতিল করেন রেফারি।  

গোলশূন্য প্রথমার্ধের পর কিছুটা গতি আসে ম্যাচের দ্বিতীয়ার্ধে। ৪৮ মিনিটেই গোল পেতে পারতো আর্জেন্টিনা। ইলিয়ানা স্ট্যাবিলের ফ্রিকিক দারুণভাবে ফিরিয়ে দেন ইতালিয়ান গোলরক্ষক ফ্রেন্সেসকা দুরান্তে। এরপর নিয়মিত আক্রমণ করলেও গোলের দেখা পায়নি কেউই।

তবে ৮৭ মিনিটে ডেডলক ভাঙ্গেন আজ্জুরিরা। বাঁ প্রান্ত থেকে লিসা বোয়াত্তিনের ভাসানো ক্রসে মাথা ছুঁইয়ে জয়সূচক গোলটি করেন দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় ক্রিস্তিয়ানা গিরেল্লি। এর চার মিনিট আগেই বদলি হিসেবে মাঠে নামেন ৩৩ বছর বয়সী এই ফুটবলার।  

গোল হজম করার পর ইনজুরি সময়ে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু ২৫ গজ দূর থেকে নেওয়া সেই ফ্রি-কিক ঠেকিয়ে দেন ইতালি গোলরক্ষক। এরপর আর কোনো বিপদ আসতে দেননি তিনি।

‘জি` গ্রুপে আর্জেন্টিনার অপর দুই প্রতিকপক্ষ দক্ষিণ আফ্রিকা ও সুইডেন। শুক্রবার (২৮ জুলাই) দক্ষিণ আফ্রিকা ও ২ আগস্ট সুইডেনের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

Link copied!