• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

ব্রাজিলের ১৮ বছরের ওয়াশিংতোকে দলে নিল চেলসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ০৫:০৩ পিএম
ব্রাজিলের ১৮ বছরের ওয়াশিংতোকে দলে নিল চেলসি
ছবি: সংগৃহীত

ব্রাজিলের ক্লাব সান্তোসের ফুটবলার ১৮ বছর বয়সী দেভিদ ওয়াশিংতো। ক্লাবটার যুব দলের হয়ে পারফম্যান্স করে খুব সহজেই সকলের নজর কেড়ে মূল দলে সুযোগ করে নেয় এই ফরোয়ার্ড। সান্তোস থেকে ৭ বছরের চুক্তিতে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি নিজেদের ডেরায় ভিরাল ওয়াশিংতোকে।

ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের সঙ্গে ব্লুজদের চুক্তির বিষয়টি ক্লাবটা নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেন। ৭ বছরের পর তার সঙ্গে আরও ১ বছরের চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ থাকছে চেলসির। বিবিসি দাবি ওয়াশিংতোর ট্রান্সফার ফি ২ কোটি ইউরো।

মাওরিসিও পচেত্তিনো অধীনে চেলসিকে নতুন করে ঢেলে সাঁজাচ্ছে। ইংলিশ লিগের এই ক্লাবটা। এবারের দলবদলের বাজারে এই পর্যন্ত মোট ৯ জন খেলোয়াড় কিনেছে দলটি। এরই মধ্যে তারা খেলোয়াড় কিনতে রেকর্ড পরিমাণ অর্থ খরচ করেছে এবারের গ্রীষ্মের ট্রান্সেফার মার্কেটে। 

দেভিদ ওয়াশিংতো পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেন গ্রেমিও  ক্লাবের হয়ে। এরপর ২০১৬ সালে গ্রেমিও থেকে যোগ দেন সান্তোসে। সেখানে দলটার যুবদলের হয়ে গোল করার পারদর্শিতা দেখিয়ে এক বছরের মধ্যেই যায়গা করে নেন সান্তোসের মূল দলে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) ব্রাজিলিয়ান তরুণ ফুটবলার চুক্তি সাক্ষর করে চেলসির ওয়েবসাইটেই তার অনুভূতি জানান। ওয়াশিংতো বলেন, “চেলসির মতো বড় দলে যোগ দিতে পেরে আমি ভীষণ খুশি। এত বড় ক্লাবের হয়ে খেলতে এবং ভুরিভুরি গোল ও অ্যাসিস্ট করতে তর সইছে না আমার।”

Link copied!