• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

একাদশ থেকে বাদ পড়লেন অধিনায়ক জামাল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩, ০৪:২২ পিএম
একাদশ থেকে বাদ পড়লেন অধিনায়ক জামাল

ডেনমার্ক ছেড়ে বাংলাদেশে এসেছেন জামাল ভূঁইয়া। নানা চড়াই উৎরাই পার করে ২০১৩ সালে লাল-সবুজ জার্সিতে অভিষেক হয় তার। এরপর থেকে জাতীয় দলে তার অবস্থান ছিল  অনেকটা ‘অটো চয়েসের’ মতো। এক পর্যায়ে তো জাতীয় দলের অধিনায়কও বনে যান তিনি।

মিডফিল্ডে দুর্দান্ত পারফর্মেন্সের জেরে খুব দ্রুতই সবার পছন্দের ফুটবলার হয়ে উঠেছিলেন জামাল। তবে সাম্প্রতিক সময়ে যেন নিজেকে হারিয়ে খুঁজছেন। পারফর্মেন্সের জন্য দলে জায়গাও নড়বড়ে হয়ে গিয়েছিল তার।

এবার একাদশ থেকেই বাদ পড়লেন জামাল। মঙ্গলবার (২৮ মার্চ) দ্বিতীয় ফিফা প্রীতি ম্যাচে সেশেলসরের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। এ ম্যাচে জামালকে একাদশে রাখেননি কোচ হাভিয়ের কাবরেরা। তার জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন  রবিউল হাসান।

তবে প্রথমে মনে হয়েছিল জামালের হয়তো চোট বা ফিটনেস নিয়ে সমস্যা আছে। কিন্তু বাংলাদেশ দলের ম্যানেজার ইকবাল হোসেন জানিয়েছেন, অধিনায়ককে কোচ একাদশে রাখেননি।

এর আগে একই দলের বিপক্ষে প্রথম ম্যাচে জামালকে ৫৫ মিনিটে তুলে নেন কোচ। অভিষেকের পর ২০১৬ সালে মাত্র দুই ম্যাচের জন্য দলে ছিলেন না জামাল। এছাড়া ক্যারিয়ারে মাত্র তিনটি ম্যাচে বদলি হিসেবে খেলেছেন তিনি।

বাংলাদেশের একাদশ

আনিসুর, তপু, তারিক, সাদ, রিমন, জনি, রবিউল, সোহেল রানা, সোহেল রানা (জুনিয়র), রাকিব, সুমন রেজা

Link copied!