• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপে ‘অনিশ্চিত’ বুমরাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৬:০৭ পিএম
বিশ্বকাপে ‘অনিশ্চিত’ বুমরাহ

বিশ্বকাপের আগে বড়সড় ধাক্কাই খেতে যাচ্ছে ভারত। পিঠের চোটের কারণে বিশ্বকাপে অনিশ্চিত হয়ে পড়েছেন পেসার জসপ্রিত বুমরাহ। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, ইনজুরির কারণে ছয় মাসের জন্য মাঠের বাইরে যেতে হতে পারে এই পেসারকে।

ইনজুরির কারণে এশিয়া কাপে খেলতে পারেননি জাসপ্রিত বুমরাহ। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে খেলার কথা ছিল তার। এর আগে প্রস্তুতিতে আবারো চোটে পড়েন।

এরপরেই বিসিসিআইয়ের ওই কর্মকর্তা বলেন, “বুমরাহ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে না, এটি নিশ্চিত। তার পিঠে বেশ কঠিন সমস্যা। “স্ট্রেস ফ্র্যাকচার” হয়েছে, ছয় মাস মাঠের বাইরে থাকতে পারে সে।”

গণমাধ্যমের খবর অনুযায়ী, দলের সাথে প্রথম টি-টোয়েন্টিতে তিরুবনন্তাপুরমে যাননি বুমরাহ। স্ক্যান করোনার জন্য ব্যাঙ্গালুরুতে ন্যাশন্যাল ক্রিকেট একাডেমিতে যোগ দিয়েছেন। ওই ফলাফলের অপেক্ষায় আছেন তিনি।

পিঠের চোটের কারণে এশিয়া কাপ ছাড়াও ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরে ছিলেন না জসপ্রিত বুমরাহ। চোট থেকে সেরে ওঠায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দলে ফিরেছিলেন। এরপরেই আবারো চোটের সম্মুখীন হয়েছেন এই পেসার।

জসপ্রিত বুমরাহকে দলে না পাওয়াটা ভারতীয় দলের জন্য বড় ধাক্কা। এর আগে একই কারণে রবীন্দ্র জাদেজাও ধরতে পারবেন না অস্ট্রেলিয়ার বিমান। তার হাঁটুতে অস্ত্রোপচার করাতে হয়েছে।

বুমরাহ ছিটকে গেলে ভারতীয় দলে জায়গা পেতে পারেন মোহাম্মদ শামি অথবা দীপক চাহার। করোনা ভাইরাসে আক্রনাত হয়ে অস্ট্রেলিয়া সফরে খেলতে পারেননি শামি। একই কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজেও নেই এই পেসার।

দলে বদল আনতে বেশ লম্বা সময়ই পাবে ভারতীয় দল। সরাসরি সুপার টুয়েলভে জায়গা পাওয়ায় ১৫ অক্টোবর পর্যন্ত আইসিসির অনুমোদন ছাড়া দলে পরিবর্তনের সুযোগ আছে।

Link copied!