• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

রাজস্থানের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে কোহলির বেঙ্গালুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৪, ০৫:২৬ পিএম
রাজস্থানের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে কোহলির বেঙ্গালুরু
দুই দলের দুই মহাতারকা। বেঙ্গালুরুর বিরাট কোহলি ও রাজস্থানের ট্রেন্ট বোল্ট। ছবি : সংগৃহীত

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরু ও রাজস্থান রয়্যালসের জীবন-মরণ লড়াই মাঠে গড়াবে বুধবার রাত ৮টায়। এই এলিমিনেটর ম্যাচ জিতলে চলতি আইপিএলের ফাইনালে উঠার স্বপ্ন টিকে থাকবে, হারলে চূড়ান্ত বিদায়। এই ম্যাচের বিজয়ী দল শুক্রবার কোয়ালিফায়ার-২ ম্যাচে হায়দরাবাদের বিপক্ষে ফাইনালে উঠার লড়াইয়ে খেলবে।  ম্যাচে টসে জিতে বিরাট কোহলিদের বেঙ্গালুরুকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন।  

বেঙ্গালুরু শিবিরে এখন ফুরফুরে পরিবেশ। শেষ ছয়টা ম্যাচ তারা ‘ডু অর ডাই’ হিসেবেই খেলেছে। সাফল্যও এসেছে। এবার আরও একটা সেই রকমের ম্যাচ। জিতলে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে চেন্নাই যাবে। ‘এক শতাংশ সুযোগ’- বেঙ্গালুরু শিবিরেই শুধু নয়, বিরাট কোহলির এই মন্তব্য এখন অনেকের কাছেই প্রেরণা। ট্রেন্ডিং টপিকও বলা যায়। প্রথম আট ম্যাচের মধ্যে মাত্র একটি জয়। সেখান থেকে প্লে-অফ। স্বপ্ন দেখতেও সাহস প্রয়োজন। তারা সেই দুঃসাহসটাই দেখিয়েছে।

অন্যদিকে, রাজস্থান দল টুর্নামেন্টের শুরু থেকে সবচেয়ে ধারাবাহিক দল। সব কিছু ঠিক থাকলে প্রথম দল হিসেবে তারাই প্লে-অফ নিশ্চিত করত। প্রথম দুইয়ে থাকাও যেন নিশ্চিত ছিল। কিন্তু টানা চার ম্যাচে হার এবং বৃষ্টিতে লিগের শেষ ম্যাচ ভেস্তে যাওয়ায় তিনে নেমে যায়। যার ফলে কলকাতা ও হায়দরাবাদের মতো দুটির বদলে একটাই সুযোগ এখন তাদের। লিগ পর্বের দু’ম্যাচ বাকি থাকতে রাজস্থান শিবির ত্যাগ করে জস বাটলার ইংল্যান্ডে ফিরে যান। ফলে বেশ চাপে পড়ে রাজস্থান। এছাড়া, তাদের দ্বিতীয় হোম গ্রাউন্ড গুয়াহাটিতে পাঞ্জাব কিংসের কাছে হারে রাজস্থান।

মজার বিষয় হলো, বেঙ্গালুরু মে মাসে একটিও ম্যাচ হারেনি, আর রাজস্থান একটিও জেতেনি। দেখা যাক, কারা টিকে থাকে আর কারা বিদায় নেয়।

 

Link copied!