• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

তামিম-সাইফউদ্দিনের নৈপূণ্যে বরিশালের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৫:২৭ পিএম
তামিম-সাইফউদ্দিনের নৈপূণ্যে বরিশালের জয়
উইকেট লাভের পর সাইফউদ্দিনকে অভিনন্দন জানাচ্ছেন তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

দুরন্ত ঢাকার বিপক্ষে ব্যাটিং তান্ডব চালান ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। এই ওপেনারের হাফ সেঞ্চুরির সঙ্গে সাইফউদ্দিনের অলরাউন্ড নৈপূণ্যে ঢাকাকে ২৭ রানে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পয়েন্ট তালিকায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সঙ্গে যৌথভাবে তৃতীয় স্থানে চলে আসলো বরিশাল।

বরিশাল ও চট্টগ্রামের পয়েন্ট সমান ১০ করে। আর ১৪ পয়েন্ট নিয়ে রংপুর রাইডার্স শীর্ষে এবং ১২ পয়েন্টে কুমিল্লা ভিক্টোরিয়ান্স দ্বিতীয় স্থানে রয়েছে। ঢাকার পয়েন্ট মাত্র ২।  

চট্টগ্রামে বুধবার বরিশালের ৬ উইকেটে ১৮৬ রানের জবাবে ঢাকা ২০ ওভারে ৮ উইকেটে ১৫৯ রান করে। 
১৮৭ রানের টার্গেটে নেমেই উইকেট হারায় ঢাকা। মোহাম্মাদ নাইম ১০ রানে আউট হন। এরপর নিয়মিত বিরতিতে দলের উইকেট পতন হলেও অজি ব্যাটার আলেক্স রস শেষ পর্যন্ত ৮৯ রানে অপরাজিত থাকেন ৫টি চার ও ৭টি বিশাল ছক্কায়। যদিও ঢাকার দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ শেণ উইলিয়ামসের মাত্র ১২ রান। আর তাসকিন আহমেদ ১০, অধিনায়ক মোসাদ্দেক হোসেন ও আরাফাত সানি ১০ করে রান করেন। যা বরিশালের জয় ঠেকাতে যথেষ্ঠ ছিল না। 

বরিশালের পেসার সাইফউদ্দিন ও খালেদ আহমেদ ৩টি করে উইকেট পান। 

এর আগে টসে জিতে আহমেদ শেহজাদ ও তামিমের ব্যাটে শুরুটা ভালো হয় বরিশালের। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৭৬ রান। পাকিস্তানি ব্যাটার শেহজাদ ফেরেন ২৪ রান করে। তবে একপ্রান্ত আগলে লড়তে থাকেন তামিম। ৩৪ বলে পঞ্চাশ পূর্ণ করেন তিনি। ৪৫ বলে ৭ চার ও ৪ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন ম্যাচসেরা তামিম। এছাড়া, সৌম্য সরকার ২৮, মাহমুদউল্লাহ রিয়াদ ১৩ এবং সাইফউদ্দিন মাত্র ৬ বলে ২ চার ও ২ ছক্কায় ২৩ রানে অপরাজিত থাকেন তিনি।  

ঢাকার আলাউদ্দিন  ৩টি ও তাসকিন ২টি উইকেট শিকার করেন।  
 

Link copied!