• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
চ্যাম্পিয়নস লিগ

আক্রমণের নেশায় ঘর সামলাতে পারেনি বার্সেলোনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ০২:৪২ পিএম
আক্রমণের নেশায় ঘর সামলাতে পারেনি বার্সেলোনা

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যাওয়ার জন্য ঘরের মাঠে ইন্টার মিলানের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না বার্সেলোনার সামনে। আর সে কারণে ম্যাচের শুরু থেকেই ইন্টারের রক্ষণভাগে আক্রমণের বন্যা বইয়ে দিচ্ছিল স্প্যানিশ ক্লাবটি। 

প্রথমার্ধে উসমানে দেম্বেলের গোলে এগিয়েও যায় বার্সা। তবে দ্বিতীয়ার্ধেই সব পাল্টে যায়। সমতায় ফেরার পর আরও দুইবার এগিয়ে যায় ইন্টার মিলান। যদিও দুইবার পিছিয়েও শেষ পর্যন্ত ৬ গোলের ম্যাচ ড্র নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

তবে তাদের তিন গোলেই ডিফেন্সের সরাসরি দায় রয়েছে। ফলে বার্সার রক্ষণভাগ নিয়ে সমালোচনা হচ্ছে চারদিকে। এর মধ্যে যেন আগুনে ঘি ঢাললেন ক্লাবটির পোলিশ স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি। তার মতে অতি আক্রমণের নেশায় রক্ষণ সামলাতে ভুলে গিয়েছিল বার্সেলোনা। যার ফলে ম্যাচটিতে জয় পায়নি তারা।

লেভানদোভস্কি বলেন,  ‘আমরা এত বেশি গোল করতে চেয়েছিলাম যে রক্ষণ সামলানোর কথা ভুলেই গিয়েছিলাম। ইন্টার খুব সহজে গোল করতে পেরেছে।’

আন্তর্জাতিক বিরতিতে বার্সার বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ফুটবলার ইনজুরিতে পড়েছেন। যার প্রভাব পড়েছে মাঠের খেলাতেও। এরকম ম্যাচে কুন্দে, আরাউহোর মতো খেলোয়াড়দের অভাবের কথা শোনা গেল লেভানদোভস্কির মুখে।

‘শেষ কয়েক সপ্তাহে আমাদের অনেক খেলোয়াড় চোটে পড়েছে এবং সবসময় দল পরিবর্তন করা সহজ নয়। আমাদের স্থিতিশীলতার অভাব রয়েছে। আর এতেই হয়তো পরিস্থিতি কেমন, সেটা বোঝা যায়’ যোগ করেন লেভানদোভস্কি।

দুইবার পিছিয়ে পড়লেও বার্সার ড্র নিয়ে মাঠা ছাড়ার পেছনে অন্যতম কারিগর লেভানদোভস্কি। জোড়া গোল করে বার্সাকে হারের হাত থেকে বাঁচিয়েছেন তিনি। তবে ইন্টারের বিপক্ষে গোল করা কঠিন বলে মত তার।

লেভানদোভস্কি বলেন, ‘যে কোনো স্ট্রাইকারের জন্যই ইন্টার (মিলান) কঠিন প্রতিপক্ষ। তারা পাঁচজন খেলোয়াড় নিয়ে ডিফেন্ড করে এবং তাদের একজন ডিফেন্সিভ মিডফিল্ডারও থাকে।’

ইন্টারের বিপক্ষে ড্র করার পর খাঁদের কিনারায় চলে গেছে বার্সেলোনা। ইন্টার মিলানের বাকি আছে দুই ম্যাচ। তার একটিতে জিতলেই চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘণ্টা বেজে যাবে বার্সার।

Link copied!