• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,
সাফ অনূর্ধব-১৯ চ্যাম্পিয়নশিপ

ভুটানের সঙ্গে হেরে বাংলাদেশের বিদায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০৮:৪৯ পিএম
ভুটানের সঙ্গে হেরে বাংলাদেশের বিদায়
ভুটানের বিপক্ষে হেরে বিদায় বাংলাদেশের।

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে প্রথম ম্যাচে ভারতের কাছে ৩-০ গোলের বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। শনিবার গ্রুপে ভুটানের বিপক্ষে ছিল টিকে থাকার লড়াইয়ের ম্যাচ। সেখানেও পারল না লাল-সবুজের বাংলাদেশ। বারবার এগিয়ে থাকা বাংলাদেশ শেষ পর্যন্ত ভুটানের কাছে ম্যাচ হারে ৪-৩ গোলে। এই হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে রাশেদ আহমেদ পাপ্পুর দল।

নেপালের কাঠমান্ডুতে আক্রমণ-প্রতি আক্রমণ নির্ভর ম্যাচ হয়েছে। ম্যাচ ঘড়ির ২ মিনিটে বাংলাদেশ এগিয়ে যায়। রুবেল শেখ প্রতিপক্ষের এক ডিফেন্ডারের কাছ থেকে বল ছিনিয়ে নিয়ে বক্সে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে গোলকিপারের পাশ দিয়ে জাল কাঁপান।

২৯ মিনিটে মধ্যমাঠের এক থ্রু ধরে অন্যদের ছাড়িয়ে আসাদুল মোল্লা বক্সে ঢুকে আগুয়ান গোলকিপারকে কাটিয়ে বাঁ পায়ে নিখুঁত ফিনিশিং করেন।

৩২ মিনিটে ভুটান এক গোল শোধ দেয়। কর্নার থেকে জিগমে নামগিল হেডে ব্যবধান কমান। ডিফেন্ডার কিংবা গোলকিপার কিছুই করতে পারেননি।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ভুটান স্কোরলাইন ২-২ করে। বক্সে ঢুকে কিংজ্যাং তেনজিম একে একে দুই ডিফেন্ডারকে কাটিয়ে জায়গা তৈরি করে জোরালো শটে গোলকিপারকে পরাস্ত করেন।

বিরতির পর খেলা আরও জমে ওঠে। ৫৭ মিনিটে বাংলাদেশ আবারও এগিয়ে যায়। বক্সে ঢুকে রাজু আহমেদ ডান পায়ের জোরালো শটে দলকে আবারও এগিয়ে নেন।

৬৮ মিনিটে ভুটান ৩-৩ এ সমতায় ফেরে। জিগমে নামগিল বক্সের ভেতরে বল পেয়ে গোলকিপারের পাশ দিয়ে জড়িয়ে দেন জালে। ৮৪ মিনিটে ভুটান চতুর্থ গোল করে প্রথমবারের মতো লিড নেয়। শেষ পর্যন্ত ৪-৩ গোলে স্কোরলাইন রেখে ম্যাচ জিতেই মাঠ ছেড়েছে তারা।

গ্রুপে ভারত ও ভুটান তিন পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে। বাংলাদেশ টানা দুই ম্যাচ হেরে বিদায় নিয়েছে।

Link copied!