• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
এশিয়ান গেমস হকি

উজবেকিস্তানকে হারাল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩, ০৫:০৫ পিএম
উজবেকিস্তানকে হারাল বাংলাদেশ
গোলের পর উচ্ছ্বসিত বাংলাদেশ । ফাইল ছবি

এশিয়ান গেমস হকিতে প্রথম দুই ম্যাচ হারের পর টানা দুই ম্যাচে জয়ের দেখা পেল বাংলাদেশ। প্রথমে সিঙ্গাপুরকে হারিয়েছে তারা। এবার উজবেকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। শনিবার (৩০ সেপ্টেম্বর) জিমিরা জিতেছে ৪-২ গোলে।

চীনের গংশু কানার স্পোর্টস পার্ক স্টেডিয়ামে বিরতির আগ পর্যন্ত উজবেকরা চোখে চোখ রেখে খেলেছে। স্কোর লাইন ছিল ২-২। ম্যাচের ১০ মিনিটে বাংলাদেশ প্রথম এগিয়ে যায়। পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ইসলাম সবুজ দলের হয়ে গোলমুখ খোলেন। ১৭ মিনিটে উজবেকিস্তান সমতায় ফেরে। আক্রমণ থেকে রুসলান করিমভ লক্ষ্যভেদ করেন। চার মিনিট পর বাংলাদেশ আবারও এগিয়ে যায়। আক্রমণ থেকে আরশাদ হোসেন গোল করেন। তবে এই লিডও বেশিক্ষণ থাকেনি। ২৬ মিনিটে ওভিওখুলভ জনিবেক গোল করে স্কোরলাইন ২-২ করেন।

বিরতির পর তৃতীয় কোয়ার্টারে এসে বাংলাদেশ তৃতীয় গোল করে এগিয়ে যায়। ৪২ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে আশরাফুল ইসলাম লক্ষ্যভেদ করে উজবেকিস্তানকে পেছনে ফেলেন। ৫২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আমিরুল ইসলাম চতুর্থ গোল করে বাংলাদেশের জয় সুনিশ্চিত করেন। গ্রুপে বাংলাদেশ পরের ম্যাচ খেলবে শক্তিশালী ভারতের বিপক্ষে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশের ভারত্তোলন খেলা ছিল। ৫৫ কেজি ওজন শ্রেণীতে বি গ্রুপে বাংলাদেশের ভারত্তোলক স্মৃতি আক্তার ১৬০ কেজি তুলে প্রথম স্থানে রয়েছেন। স্ন্যাচে ৭২ ও ক্লিন এন্ড জার্কে ৮৮ কেজি তোলেন স্মৃতি। বি গ্রুপের চার জন ভারত্তোলকের মধ্যে তিনি প্রথম স্থানে রয়েছেন। এ গ্রুপে অবশ্য শীর্ষ ভারত্তোলক রয়েছেন এই ক্যাটাগরিতে। সেই গ্রুপ থেকেই এই ক্যাটাগরির পদক আসার সম্ভাবনাই বেশি।

সকালে শুটিংয়ে আরেকটি হতাশার গল্প রচিত হয়েছে। ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে ১৪ তম অবস্থান বাংলাদেশের। ৫৬২ স্কোর দু শুটার শাকিল ও আনজিলা আমজাদ অন্তরের। এসএ গেমসে স্বর্ণজয়ী শাকিলের স্কোর ২৮০ আর আনজিলার ২৮২। এই ইভেন্টে স্বর্ণ জিতেছে ভারত আর রৌপ্য, ব্রোঞ্জ যথাক্রমে চীন-ইরানের।

Link copied!