• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

কলকাতার দর্শকদের ধন্যবাদ দিলেন বাবর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১, ২০২৩, ১০:৩৬ এএম
কলকাতার দর্শকদের ধন্যবাদ দিলেন বাবর
পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপ হচ্ছে ভারতের মাটিতে। আর ভারত-পাকিস্তানের মধ্যে যে রাজনৈতিক বৈরিতা রয়েছে সেটা সবারই জানা। তাই এবারের বিশ্বকাপে যে বাবার আজমরা স্টেডিয়ামের গ্যালারি থেকে সমর্থ মিলবে না সেটা আগে থেকেই অনুমেয়। কিন্তু বিশ্বকাপের নিজেদের সপ্তম ম্যাচে ইডেন গার্ডেনে বাংলাদেশের ম্যাচের চিত্র ছিল ভিন্ন। ইডেনের দর্শকপূর্ণ গ্যালারি থেকে ভেসে এসেছে বাবর, রিজওয়ানদের উজ্জীবিত করার চিৎকার। এদিন ইডেন থেকে পূর্ণ সমর্থন পেয়েছে পাকিস্তান দল। তাই তো ম্যাচ শেষে পাকিস্তান অধিনায়ক বাবর  আজম কলকাতার দর্শকদের ধন্যবাদ দিতে ভুল করেননি।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ম্যান ইন গ্রিনরা জোড়া জয় দিয়ে শুরু করার পর হারিয়ে যায় দলটা। টানা হারতে থাকে বাবরের দল। সবশেষ বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে পাকিস্তান। ম্যান ইন গ্রিনদের টানা হারের কারণ ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে বাজে সময় পার করছিল পাকিস্তানের। তবে মঙ্গলবার (৩১ অক্টোবর) সব বিভাগেই মনে রাখার মত এক ম্যাচ পার করেছেন তারা।

শাহিন আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিমদের দারুণ বোলিংয়ের পাশাপাশি উদ্বোধনী ব্যাটাররাও রান পেয়েছেন। ফখর জামান প্রায় ছয় মাস পর হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। ম্যাচ শেষে তাই অধিনায়ক বাবরের মুখে স্বস্তির বাণী। বাবর বলেন,  “আমি আমার দলের খেলোয়াড়দেরই সব কৃতিত্ব দেব। আজ (মঙ্গলবার) প্রতিটি বিভাগেই তারা ভালো করেছে। আমরা জানি, ফখর ফর্মে থাকলে কী অসাধারণ খেলে। ভালো লাগল, তাকে দারুণ খেলতে দেখে।”

নতুন বল হাতে কতটা ভয়ংকর শাহিন সেটা বাংলাদেশের বিপক্ষে আবারও প্রমাণ মিললো। তিনি শুরুতেই টাইগারদের দুই উইকেটে নিয়ে নেন। এরপর সাকিব আল হাসানের দলের মিডল অর্ডার ভেঙে দিয়েছেন মোহম্মাদ ওয়াসিম। তাইতো এদের বোলিংয়ের প্রশংসাতেও কার্পণ্য করেননি বাবর। পাকিস্তান অধিনায়ক বলেন, “বাংলাদেশ মাঝখানে, ১৫ থেকে ২০ ওভারের মধ্যে একটা জুটি গড়েছিল। শাহিন কিন্তু আজ (মঙ্গলবার) বল হাতে শুরুটাই দারুণ করেছে। সেই জুটি আমাদের বোলাররা ভেঙেছে। বোলাররা সবাই জায়গামতো বোলিং করে উইকেট তুলে নিয়েছে।”

টানা কয়েকটি ম্যাচে হার। ফিটনেস, অধিনায়কত্বসহ অনেক ইস্যুতেই পাকিস্তান দলে চলছে তীব্র সমালোচনা। সেইসঙ্গে বিভিন্ন বিতর্ক তো আছেই। বিশ্বকাপের বাকি সময়টায় ভাল কিছু করতে চান পাকিস্তানের অধিনায়ক। বাবর বলেন, “আমরা এখন বাকি ম্যাচগুলো জেতার চেষ্টা করব। এরপর দেখা যাক, কোথায় গিয়ে দাঁড়াই। বাংলাদেশের বিপক্ষে আজকের (মঙ্গলবার) এই জয় আমাদের বাকি ম্যাচগুলোয় আত্মবিশ্বাস জোগাবে।”

Link copied!