• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

মেসিকে দলে টানতে চেয়েছিল আর্সেনাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৬:১৮ পিএম
মেসিকে দলে টানতে চেয়েছিল আর্সেনাল

বার্সেলোনায় যুব দলের খেলোয়াড় থাকাকালীন লিওনেল মেসিকে দলে ভেড়ানোর জন্য আর্সেনালের ব্যর্থ প্রচেষ্টার নতুন বিবরণ প্রকাশিত হয়েছে।  আর্সেনালের সাবেক স্কাউট ফ্রান্সিস ক্যাগিগাও প্রকাশ করার পর সামনে আসে যে, গানাররা কাতালান ক্লাবের সঙ্গে মেসির বিষয়ে বেশ কয়েকটি মিটিং করেছিল।

আর্সেনাল অনেক তরুণদের সাথে যুক্ত ছিল যারা আর্সেন ওয়েঙ্গারের যুগে বিশ্বমানের খেলোয়াড় হতে পারবে বলে মনে করা হতো। এর মধ্যে ক্রিস্টিয়ানো রোনালদো এবং জ্লাতান ইব্রাহিমোভিচের মতো খেলোয়াড়রা ছিলেন।

ক্যাগিগাও বলেন, "আমি তাকে (মেসি) প্রথমবার দেখেছিলাম লরেট ডি মারে, এমআইসি টুর্নামেন্টে। যখন সে মাত্র ১৫ বছর বয়সী ছিল। সে ইতিমধ্যেই চমৎকার খেলছিল। তবে মেসির পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল না এবং তার পক্ষে ওয়ার্ক পারমিট আনা অসম্ভব ছিল।"

তিনি আরও বলেন, "সে সময়ে তার প্রতিনিধি হোরাসিও গ্যাগিওলির সঙ্গে তার একাধিক বৈঠক হয়েছিল। কিন্তু এটি অসম্ভব ছিল। কিছুটা জটিল আমলাতান্ত্রিক সমস্যার কারণে শেষ পর্যন্ত এটা করা হয়নি। আমরা সেই দুর্দান্ত বার্সা ক্যাডেট দল থেকে সেস্ক ফ্যাব্রেগাসকে দলে টেনেছি।"

২০০৩ সালে গানাররা বার্সেলোনা থেকে সেস্ক ফ্যাব্রেগাসকে আনার জন্য কাজ করছিল এবং স্প্যানিশ জায়ান্টদের অন্যান্য যুব দলের খেলোয়াড়দের দিকেও তাদের নজর ছিল। তাদের মধ্যে একজন ছিলেন মেসি। কিন্তু ওয়ার্ক পারমিটের ঝামেলার কারণে তারা বিশ্বের সেরা খেলোয়াড়কে মিস করে।

Link copied!