• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানের বিপক্ষে আফগান অধিনায়ক রশিদ, ফিরেছেন নবী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ১০:৫৪ এএম
পাকিস্তানের বিপক্ষে আফগান অধিনায়ক রশিদ, ফিরেছেন নবী

পাকিস্তানের বিপক্ষে  আগামী ২৪ মার্চ শুরু হবে আফগানিস্তানের সিরিজ। এই সিরিজে আফগানিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ নবীকে দলে ডাকা হয়েছে। শারজাতে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড মঙ্গলবার নিরপেক্ষ ভেন্যুতে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে। শারজায় ২৪, ২৬ ও ২৭ মার্চ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

লেগ স্পিনার রশিদ খান গত মাসে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের অধিনায়কত্ব করেছিলেন। আসন্ন পাকিস্তানের বিপক্ষে সিরিজেও দলের নেতৃত্ব অব্যাহত রাখবেন তিনি।

অভিজ্ঞ অলরাউন্ডার নবী সংযুক্ত আরব আমিরাতে সিরিজ মিস করেছিলেন। পাকিস্তানের বিপক্ষে দলে ফিরেছেন। তবে রহমত শাহ এবং হজরতুল্লাহ জাজাই বাদ পড়েছেন। গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে দল প্রথম রাউন্ড থেকে বিদায়ের পর আফগানিস্তানের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান নবী। ২০২২ সালের এশিয়া কাপেও দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

আফগানিস্তান স্কোয়াড

রশিদ খান (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, উসমান গনি, সেদিকুল্লাহ আটাল, নাজিবুল্লাহ জাদরান, আফসার জাজাই, করিম জানাত, মোহাম্মদ নবী, আজমতুল্লাহ ওমরজাই, গুলবাদিন নায়েব, শরফুদ্দিন আশরাফ, নূর আহমেদ, মুজিব উর রেহমান, ফরিদ আহমদ, ফজল হক ফারুকী ও নবীন উল হক।

পাকিস্তান স্কোয়াড

শাদাব খান (অধিনায়ক), আবদুল্লাহ শফিক, আজম খান, ফাহিম আশরাফ, ইফতিখার আহমেদ, ইহসানুল্লাহ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সাইম আইয়ুব, শান মাসুদ, তৈয়ব তাহির ও জামান খান।

Link copied!