• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

‘লক্ষ্য পূরণ হলো, আমরা এখন কাতার বিশ্বকাপে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২২, ০৪:০৩ পিএম
‘লক্ষ্য পূরণ হলো, আমরা এখন কাতার বিশ্বকাপে’
ছবি সংগৃহীত

আসন্ন কাতার বিশ্বকাপের বাছাইপর্বের প্লে অফ ফাইনালে গতরাতে উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে মাঠে নামার আগে পর্তুগালকে ছাড়া বিশ্বকাপ হতে পারে না বলে জানিছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জিতলে বিশ্বকাপের টিকিট নিশ্চিত, আর হারলে বিদায় নিতে হবে বাছাইপর্ব থেকেই। এমন সমীকরণের ম্যাচে রোনালদো ও তার দল কথা রাখলেন। 

মঙ্গলবার (২৯ মার্চ) পোর্তোর এস্তাদিও দ্রাগাও স্টেডিয়ামে ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোলে নর্থ মেসিডোনিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত করেছে পর্তুগাল। ম্যাচের পর পর্তুগিজ যুবরাজ বললেন, জায়গাটা তাদের প্রাপ্যই ছিল।

এ জয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট শেয়ার করেছেন রোনালদো। সেই পোস্টে প্রাপ্য জায়গা বুঝে পেয়েছেন জানিয়ে ‘সিআর সেভেন’ লেখেন, ‘লক্ষ্য পূরণ হলো, আমরা এখন কাতার বিশ্বকাপে। আমরা প্রাপ্য জায়গাতেই আছি! অক্লান্ত সমর্থন দিয়ে যাওয়ার জন্য সব পর্তুগিজ সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা। এগিয়ে যাও পর্তুগাল!’

সব ঠিকঠাক থাকলে আগামী নভেম্বরে বয়সটা ৩৮ ছুঁইছুঁই রোনালদো খেলবেন নিজের পঞ্চম বিশ্বকাপ। কিন্তু এখনও টগবগে তরুণের মত মাঠে নিজেকে মেলে ধরছেন। গতরাতে নিজে গোল করতে না পারলেও দারুণ এক অ্যাসিস্ট করেন সিআর সেভেন। সবমিলিয়ে বিশ্বকাপে ১৭টি ম্যাচ খেলে ৭টি গোল করেছেন রোনালদো। যার মধ্যে গত বিশ্বকাপের (২০১৮ সালে) গ্রুপপর্বে স্পেনের বিপক্ষে একটি হ্যাটট্রিকও করেছিলেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা।

এই নিয়ে কাতার বিশ্বকাপের টিকিট পেয়ে টানা ষষ্ঠবার বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করল পর্তুগাল। ২০০৬ বিশ্বকাপে এসেছিল তাদের সেরা সাফল্য। সেবার চতুর্থ হয়েছিল তারা, যেটি ছিল রোনালদোর প্রথম বিশ্বকাপ। 

Link copied!