• ঢাকা
  • বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১, ১৮ মুহররম ১৪৪৫

বোল্ট-নিশামকে নিয়ে বিশ্বকাপে নিউজিল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ০১:৩৩ পিএম
বোল্ট-নিশামকে নিয়ে বিশ্বকাপে নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজেডসি) চুক্তির প্রস্তাব ফিরিয়েছেন ট্রেন্ট বোল্ট ও জিমি নিশাম। রীতি অনুযায়ী কেন্দ্রীয় চুক্তি থেকে সরলে ক্রিকেটারদের স্কোয়াডে রাখে না নিউজিল্যান্ড। তবে নিশাম ও বোল্টের ব্যতয় ঘটিয়েছে। তাদেরকে অস্ট্রেলিয়ায় অনুষ্টেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে রেখেছে নিউজিল্যান্ড।

বোল্ট ও নিশাম ছাড়াও নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে আছেন ফিন অ্যালেন, মিচেল ব্রেসওয়েল ও মার্টিন গ্যাপটিল। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার সুযোগ পাচ্ছেন অ্যালেন ও ব্রেসওয়েল। নিউজিল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে ৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ পাবেন মার্টিন গাপটিল।

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন ছিল কেন উইলিয়ামসন হয়তো অধিনায়কত্ব হারাবেন। অবশ্য বিশ্বকাপে তার উপরই ভরসা রেখেছে নিউজিল্যান্ড ক্রিকেট। টানা তৃতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিবেন।

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন অ্যাডাম মিলনে। নিউজিল্যান্ডের জন্য বড় ধাক্কা হয়ে দাঁড়িয়েছে কাইল জেমিসনের অনুপস্থিতি। ইনজুরির কারণে তাকে ছাড়াই খেলতে হবে এই টুর্নামেন্ট।

নিউজিল্যান্ডের স্পিন বিভাগের নেতৃত্বে থাকবেন মিচেল স্যান্টনার ও ইশ সোধি। এছাড়াও পার্ট টাইম স্পিনার হিসেবে হাত ঘোরানোর সুযোগ থাকবে ব্রেসওয়েলেরও।

বিশ্বকাপের আগে বাংলাদেশ ও পাকিস্তানে সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে নিউজিল্যান্ড। ঘরের মাঠে এই টুর্নামেন্টে একই স্কোয়াড নিয়ে খেলবে স্বাগতিকরা।

নিউজিল্যান্ড বিশ্বকাপ স্কোয়াড
কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।

Link copied!