• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

একই দিনে দুই জয় অ্যাথলেটিকো কোচ সিমিওনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২, ১২:২৭ পিএম
একই দিনে দুই জয় অ্যাথলেটিকো কোচ সিমিওনের

চ্যাম্পিয়নস লিগে অ্যাথলেটিকো মাদ্রিদ নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল এফসি পোর্তোর। ঘরের মাঠে পোর্তোর বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে ডিয়েগো সিমিওনের দল। এই জয়ের রেশ কাটার আগেই ডিয়েগো সিমিওনে পেয়েছিলেন আরও একটি সুখবর। ছেলে জিওভানি সিমিওনে গোল পেয়েছেন চ্যাম্পিয়নস লিগের মঞ্চে। তা-ও কিনা ইংলিশ ফুটবল জায়ান্ট লিভারপুলের বিপক্ষে।

বুধবার (৭ সেপ্টেম্বর) রাতে চ্যাম্পিয়নস লিগে নাপোলির মুখোমুখি হয় ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। ২০২২-২৩ মৌসুমে প্রিমিয়ার লিগে ছয় ম্যাচে মাত্র ২ জয় পাওয়া অলরেডরা ব্যর্থতা থেকে বের হতে পারেনি নাপোলির বিপক্ষেও। ইতালির নেপলস শহরে স্বাগতিকদের কাছে বিধ্বস্ত হয়েছে লিভারপুল। এক হালি গোল হজমের বিপরীতে প্রতিপক্ষের জালে ঢুকিয়েছিল মাত্র এক গোল।

এই ম্যাচে লিভারপুলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ডিয়েগো সিমিওনের ছেলে জিওভানি সিমিওনে। পেশাদার ফুটবল ক্যারিয়ারে চ্যাম্পিয়নস লিগে এটাই তার প্রথম গোল। ইউরোপ সেরার টূর্নামেন্টে অবশ্য এটাই ছিল তার অভিষেক ম্যাচ।

লিভারপুলের বিপক্ষে এই গোল করে বাবাকে দেওয়া কথা রেখেছেন জিওভানি। মাত্র ১৩ বছরে বয়সে নিজের হাতে চ্যাম্পিয়নস লিগের ট্রফির ছবি উল্কি করিয়েছিলেন জিওভানি। জানিয়েছিলেন, চ্যাম্পিয়নস লিগে কখনো গোল করতে না পারলে ওই উল্কিতে চুমু খাবেন না। ১৪ বছর পর বাবাকে দেওয়া সেই কথা রেখেছেন ২৭ বছর বয়সী জিওভানি।

নাপোলির জার্সিতে গোল করে জিওভানি বলেন, “ আমার স্বপ্ন ছিল চ্যাম্পিয়নস লিগে অন্তত এক মিনিট খেলব। আজকে সেই সুযোগ পেয়ে কাজে লাগিয়েছি। আমার জন্য স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার। গোল করেই বল ও ট্যাটুতে চুমু দিয়েছি।”

বাবা ডিয়েগো সিমিওনের মতো ছেলে জিওভানি সিমিওনেও চ্যাম্পিয়নস লিগে অভিষেক ম্যাচেই গোলের দেখা পেয়েছেন। ইংলিশ গণমাধ্যম স্কাই স্পোর্টস জানাচ্ছে, বাবা ও ছেলে অভিষেক গোলের মধ্যে সময়ের ব্যবধান ২৫ বছর ৩৬১ দিন।

জিওভানি সিমিওনে তার যুব ক্যারিয়ারের পুরোটা সময় কাটিয়েছেন আর্জেন্টিনায়। ২০১৬ সালে ইতালিয়ান ক্লাব জেনোয়ার হয়ে ইউরোপে পা রাখেন। সেখান থেকে খেলেছেন ফিওরেন্তিনা ও ভেরোনায়। ২০২২-২৩ মৌসুমের শুরুতেই ভেরোনা থেকে ধারে এক মৌসুমের জন্য নাপোলিতে নাম লিখিয়েছেন তিনি। অবশ্য তাকে স্থায়ীভাবে কিনে রাখার সুযোগ আছে ডিয়েগো ম্যারাডোনার সাবেক ক্লাবের সামনে।

ছেলের অভিষেকের গোলের দিনে বাবা ডিয়েগো সিমিওনের দল অ্যাথলেটিকো মাদ্রিদ হারিয়েছে পোর্তোকে। সফরকারীদের ২-১ গোলে হারিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

Link copied!