• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বাজারে শীতের সবজি, তবু কমছে না দাম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩, ০১:৩৫ পিএম
বাজারে শীতের সবজি, তবু কমছে না দাম

বাজারে আসতে শুরু করেছে শীতের সবজি। তবু অস্থিরতা কমছে না রাজধানীর সবজির বাজারে। অধিকাংশ সবজির দাম ৮০ টাকার ওপরে। এদিকে বিক্রেতাদের আশ্বাস, এক মাসের মধ্যে কমতে শুরু করবে দাম।

সপ্তাহের অন্য দিনগুলোর তুলনায় শুক্রবার ক্রেতাসমাগম বেশি হয় ঢাকার কারওয়ান বাজারে। এরই ধারাবাহিকতায় ২০ অক্টোবর বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি করলা বিক্রি হচ্ছে ৮০ টাকায়। মুলা, ঢেঁড়স, টমেটো, কচুরমুখি, ওল, কাকরোল ও বেগুন প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮০ টাকায়। পাশাপাশি কাঁচা মরিচ ও শিম ১৬০ টাকা, পেঁপে ২৫ টাকা, ধুন্দল ৬০ টাকা এবং চিচিঙ্গা বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি দরে।

হুমায়ুন নামের এক ক্রেতা বলেন, “বাজারে কোনো সবজি ৮০ টাকার নিচে নেই। যে কয়েকটি সবজি ৮০ টাকার নিচে বিক্রি হচ্ছে, তা পছন্দ হচ্ছে না। শুধু কচুর মুখি কিনেছি। অন্যান্য সবজি কিনতে পারলাম না।”

শিপন নামের আরেক ক্রেতা বলেন, বাজারে দামের উত্তাপ থামছে না। সাধারণ মানুষ নিরুপায় হয়ে গেছে। শুধু খেয়ে বাঁচতে হবে। তাই শুধু কয়েক মুঠো খেতে পারছে। পেট ভরা খাবার আর খেতে পারছে না কেউ।

সবজি বিক্রেতা শাহবদ্দিন বলেন, “খেতে হলে নিতে হবে। তাই মানুষ সবজি কিনছে। তবে যতটুকু দরকার। ততটুকু কিনতে পারছে না। ৮০ টাকার নিচে কোনো সবজি বাজারে নেই। একমাত্র পেঁপে ছাড়া। ক্রেতা খুবই কম। আমাদের লাভের পরিমাণও কমছে।”

সবজি বিক্রেতা জামিল হোসেন বলেন, “বৃষ্টির কারণে অনেক সবজির চাষাবাদ নষ্ট হয়ে গেছে। তাই বাজারে সরবরাহ কম। আর দাম বেশি। তবে আগামী এক মাসের মধ্যে সবজির দাম কমতে শুরু করবে। কারণ শীত আসতেছে। নতুন নতুন সবজি বাজারে আসবে। আমদানিও বেশি হবে। তখন ব্যবসা করেও মজা হবে। আর ক্রেতারাও স্বস্তি পাবে।”

Link copied!