• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

‘হিরো আলমের ওপর হামলায় পুলিশের গাফিলতি থাকলে খতিয়ে দেখব’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩, ০৬:৩৩ পিএম
‘হিরো আলমের ওপর হামলায় পুলিশের গাফিলতি থাকলে খতিয়ে দেখব’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় পুলিশের কোনো গাফিলতি থাকলে অবশ্যই তা খতিয়ে দেখা হবে।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গুইন লুইসের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “হিরো আলম শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন কি না, সেটি তিনি (জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী) জানতে চেয়েছেন। আমরা জানিয়েছি, কেন হামলা হয়েছে তা এখনই বলতে পারব না। ভোটগ্রহণে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা ছিল। তবে আমরা যেটুকু দেখেছি, ভোটগ্রহণের শেষ দিকে তিনি (হিরো আলম) কয়েকজনের সঙ্গে বাদানুবাদে জড়ান। সেখানেই তিনি অ্যাটাকের শিকার হন।”

গুইন লুইসের সঙ্গে সাক্ষাতের বরাত দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “হামলার ঘটনায় এরই মধ্যে আটজনকে গ্রেপ্তারের বিষয়টি আমরা তাকে (গুইন লুইস) জানিয়েছি। ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের অ্যারেস্ট করব। ভোটের শান্তিপূর্ণ পরিবেশে কারা এ ঘটনা ঘটাল আমরা সেটি তদন্ত করে বের করার চেষ্টা করব।”

তিনি বলেন, “নির্বাচনে একদল জিতবে একদল হারবে। নেপথ্যে এ ধরনের কাজ (হামলা) করে কারা একটি অশান্তিপূর্ণ পরিস্থিতি সৃষ্টি করতে চেয়েছে, তাদের উদ্দেশ্য কী ছিল, এসব বিষয় জানা প্রয়োজন। আমরা তা জানার চেষ্টা করছি। যাদের ধরেছি তাদের জবানবন্দি নেওয়া হবে। আমরা সবকিছু খতিয়ে দেখব।”

Link copied!