• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

যেভাবে ফিল্মি কায়দায় জঙ্গিদের ছিনিয়ে নেওয়া হয়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ০৪:৫৫ পিএম
যেভাবে ফিল্মি কায়দায় জঙ্গিদের ছিনিয়ে নেওয়া হয়

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের দুই সদস্যকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে।

রোববার (২০ নভেম্বর) দুপুরে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে দুই জঙ্গিকে আদালতে নেওয়া হচ্ছিল। তখন হঠাৎ পুলিশের চোখে-মুখে স্প্রে করে আগে থেকে প্রস্তুত থাকা একটি মোটরসাইকেলে চড়ে দ্রুত পালিয়ে যান দুই জঙ্গি। মোটরসাইকেলের চালক ছিলেন আরেকজন।

ডিএমপি সূত্রে জানা গেছে, আদালত প্রাঙ্গণে পুলিশের দিকে স্প্রে ছোড়ার পরই চারদিকে ধোঁয়ার মতো হয়ে যায়। এরপরই জঙ্গিরা পালিয়ে যান।

এদিকে, প্রকাশ্যে ফিল্মি কায়দার আদালতের প্রধান ফটকের সামনের সড়কে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের দুই আসামিকে ছিনিয়ে নেওয়া ঘটনা দেখে হতভম্ব হয়ে পড়েন আদালত প্রাঙ্গণে থাকা লোকজন।

দুই জঙ্গির একজনের নাম মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির। তার বাড়ির সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুর গ্রামে। অপরজন হলেন মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিব। তিনি লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটেশ্বর গ্রামের বাসিন্দা।

ঘটনার পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ বলেন, “ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। দ্রুত সময়ের মধ্যেই তাদের গ্রেপ্তার করা হবে।”

পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে ধরতে রাজধানীসহ সারা দেশে রেড অ্যালার্টসহ বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে। তাদের ধরিয়ে দিতে পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলা এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ছিলেন তারা। 

Link copied!