• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

পাহাড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ০১:২০ পিএম
পাহাড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে : কাদের
ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পাহাড়ে যৌথ অভিযান চলছে। আশা করি, দ্রুত সব স্বাভাবিক হবে। এতে পুরো পাহাড় অশান্ত হওয়ার কোনো কারণ নেই। পরিস্থিতি যেন অবনতি না হয় সরকার সে বিষয়ে সর্তক রয়েছে। বাইরের কারও সহযোগিতা পাচ্ছে কি না, তা তদন্ত হচ্ছে। দ্রুত কারণ জানা যাবে। নিরাপত্তা ঘাটতি ও গোয়েন্দা ব্যর্থতা আছে কি না, তা তদন্ত হচ্ছে।

ঈদযাত্রা স্বস্তি দায়ক হবে মহাসড়কে কোন প্রকার যানজট থাকবে না জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৬ এপ্রিল) সকালে সচিবালয়ের মন্ত্রণালয় সভাকক্ষে ভার্চুয়ালি যুক্ত হয়ে এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে ১টি রেল ওভারপাস, ৭টি ওভারপাস ও ২টি সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেন।

ওবায়দুল কাদের বলেন, ঘরমুখী যাত্রীদের নির্বিঘ্নে যাতায়াতের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জনগণের জন্য ঈদ উপহার হিসেবে এসব উন্মুক্ত করা হলো।

তিনি বলেন, রাস্তায় গাড়ির চাপ রয়েছে, তবে যানজট নেই। রাজধানীতেও যানজট নেই।

ওবায়দুল কাদের বলেন, চীন ও ভারত সীমান্তের কাছে চীন স্টেট নামে একটা স্টেট আছে। ওখানে কেএনএফ এর একটি ঘাঁটি আছে বলে মনে করা হয়। তাদের সাথে আগে আলোচনা হলেও কেন তারা বিদ্রোহ করল তা খতিয়ে দেখা হচ্ছে। সেখানে যৌথ অভিযান চলছে।

ভারত ও চীন সীমান্তের একটি স্থানে বম জনগোষ্ঠীর বসবাস রয়েছে বলে জানান কাদের। তিনি বলেন, সেখানে চীন এস্টেট বলে একটি জায়গা রয়েছে। ওই এলাকায় শান্তির জন্য তাদের সঙ্গে আলোচনা চলছিল, কিন্তু কেন এমন হামলা হলো বোঝা যাচ্ছে না।

মিজোরামে বম জনগোষ্ঠী থাকার প্রসঙ্গ সাংবাদিকরা তুললে সেতু মন্ত্রী বলেন, মিজোরামের সঙ্গে সম্পর্ক আছে ঠিক জানি না। সীমান্ত থেকে কোনো বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন থেকে মদদ দেওয়া হতে পারে। এখন তদন্ত চলছে। সব সত্যই বেরিয়ে আসবে। 

Link copied!