• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

চিনির দাম আর বাড়বে না : বাণিজ্যমন্ত্রী


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০৬:৩৪ পিএম
চিনির দাম আর বাড়বে না : বাণিজ্যমন্ত্রী
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ফাইল ফটো

নতুন করে চিনির দাম আর বাড়বে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, “রোজায় টিসিবির মাধ্যমে চিনি দেওয়ার জন্য যথেষ্ট পরিমাণ বুকিং দেওয়া হয়েছে।”

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে রংপুরে রিটার্নিং অফিসারের কার্যালয়ের সামনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

চিনির দাম বৃদ্ধি প্রসঙ্গে টিপু মুনশি বলেন, “এই মুহূর্তে ডলার একটা লেভেলে আছে, হয়ত আর বাড়বে না; কিন্তু আমাদের তো চিনি হয় না- সবটাই আমদানি করতে হয়। ভারত থেকেও আনতে পারি না, দূর থেকে আনতে হয়। যার জন্য চিনির ওপর একটু প্রভাব পড়েছে। কিন্তু আমি মনে করি না যে আর বাড়বে।”

এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, “আপনারা সবাই জানেন ডলারের ভ্যারিয়েশনে পণ্যের দাম বাড়ে-কমে। যেহেতু আমদানি করে আনতে হয়, ডলারের দামটা যদি একটু কমে আসে, তাহলে কমানো যায়। ডলারের দাম বেড়ে গেলে ইন্টারন্যাশনাল ভ্যালু সেটেল করতে দামটা বাড়ে।”

রোজাকে কেন্দ্র করে কোনো পদক্ষেপ নেওয়া হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, “রোজাকে কেন্দ্র করে যথেষ্ট ব্যবস্থা নিয়েছি। টিসিবির মাধ্যমে চিনি দেওয়ার জন্য যথেষ্ট পরিমাণ বুকিং দেওয়া হয়েছে। আরও বুকিং চলছে।”

আমদানিকারকরা নতুন করে এলসি (ঋণপত্র) খুলতে পারছেন না, এ ব্যাপারে টিপু মুনশি বলেন, “যারা বড় আমদানিকারক, খাদ্যপণ্যের ব্যাপারে আমরা ব্যবস্থা নিচ্ছি।”

Link copied!