• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

সমঝোতার পরও হেরে গেলেন শেরীফা কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪, ০১:৫১ এএম
সমঝোতার পরও হেরে গেলেন শেরীফা কাদের
শেরীফা কাদের। ফাইল ছবি

জয়ের ব্যাপারে আশাবাদী থাকলেও তা অধরাই থেকে গেল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনের জাতীয় পার্টির (জাপা) প্রার্থী শেরীফা কাদের। ৬ হাজার ৪২৯টি ভোট পেয়ে তৃতীয় হয়েছেন তিনি। শেরীফা কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের স্ত্রী এবং দলটির সভাপতিমণ্ডলীর সদস্য।

এ আসনে বিজয়ী হয়েছে কেটলি প্রতীকের স্বতন্ত্রী প্রার্থী মো. খসরু চৌধুরী। তিনি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক। নির্বাচনে খসরু চৌধুরী ৭৯ হাজার ৮৫ ভোট পেয়েছেন।

ঢাকা-১৮ আসনের মোট ভোটার ৫ লাখ ৮৮ হাজার ৬০৮ জন। রোববার নির্বাচনের দিন আসনটিতে ২১৭টি কেন্দ্রে ভোট গ্রহণ কার্যক্রম হয়। এতে ভোট পড়েছে ১ লাখ ৩৫ হাজার ৮৩৩টি, ভোটের হার ২৩ দশমিক শূন্য ৮ শতাংশ।

এই আসনে খসরু চৌধুরী ও শেরীফা কাদের ছাড়া আরও ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্যে ৪৪ হাজার ৯০৯ ভোট পেয়ে  দ্বিতীয় হয়েছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা এস এম তোফাজ্জল হোসেন।

এবার নির্বাচনে জাতীয় পার্টি তাদের ২৬৩ জন প্রার্থীর মধ্যে শেরীফা কাদেরসহ ৯ জন নারীকে মনোনয়ন দিয়েছিল। তবে জাপার নারী প্রার্থীদের মধ্যে একমাত্র শেরীফা কাদেরই আওয়ামী লীগের সঙ্গে সমঝোতায় ঢাকায় আসন পেয়েছিলেন। স্বামীর কারণে পারিবারিক সূত্রেই রাজনীতিতে নাম লেখান শেরীফা কাদের।

 

Link copied!