• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় পুলিশের মামলা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ০৯:১৮ পিএম
জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় পুলিশের মামলা

আদালত থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় কোতোয়ালী থানায় ২০-২২ জনকে আসামি করে মামলা করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মামলায় পলাতক জঙ্গি ও ডিএমপির কাছে গ্রেপ্তার হওয়া জঙ্গিদের আসামি করা হয়েছে বলে জানা গেছে।

রোববার (২০ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক ঘটনাস্থল পরিদর্শনে শেষে এসব তথ্য জানান।

ডিএমপি কমিশনার বলেন, “আমরা এ ঘটনায় একটি মামলা করেছি। জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় জড়িত জঙ্গিদের ও যারা আমাদের কাছে গ্রেপ্তার আছে তাদের আসামি করে মামলাটি করা হয়েছে।”

তিনি আরও বলেন, “নিরাপত্তা বিষয়সহ কি কি ত্রুটি ছিল তা বের করার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আসামিদের গ্রেপ্তার করতে আমাদের কাজ শুরু হয়ে গেছে। এছাড়া দুই জঙ্গিকে কারা ছিনিয়ে নিতে এসেছিল তাদের সম্পর্কে বেশ ভালো তথ্য পেয়েছি। আমাদের অভিযান অব্যাহত রয়েছে। আমরা আশা করছি যারা জঙ্গিদের ছিনিয়ে নিয়ে গেছে এবং ওই দুই জঙ্গিকে দ্রুত গ্রেপ্তার করা হবে।”

এর আগে, রোববার দুপুরে ঢাকার সিজেএম আদালত ফটকের সামনে পুলিশের চোখে স্প্রে ছিটিয়ে, কিল-ঘুষি মেরে দুই জঙ্গিকে ছিনিয়ে নেন তাদের সহযোগীরা।

ছিনিয়ে নেওয়া আসামিরা হলেন, সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম এবং লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।

পালিয়ে যাওয়া দুইজন জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক অভিজিৎ রায় হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।  

এদিকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সীমান্তসহ সারা দেশে রেড অ্যালার্ট জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ ছাড়াও ঢাকার প্রতিটি প্রবেশ-বাহির পথে চেকপোস্ট বাড়িয়ে তল্লাশি বাড়াতে বলা হয়েছে।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, “ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে আমরা রেড অ্যালার্ট জারি করেছি। আমাদের পুলিশ হন্যে হয়ে তাদের খুঁজছে। আশা করছি, শিগগিরই তাদের ধরতে পারব। আমরা সীমান্ত এলাকাগুলোতেও বলে দিয়েছি, তারা যেন পালিয়ে যেতে না পারে।”

Link copied!