• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বুধবার সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী, প্রচার-প্রচারণাসহ যা করবেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৯:৫৬ পিএম
বুধবার সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী, প্রচার-প্রচারণাসহ যা করবেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু করতে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে দলের কেন্দ্রীয় নেতাদের নিয়ে বুধবার (২০ ডিসেম্বর) সিলেট সফরে যাচ্ছেন তিনি। শুধু মাজার জিয়ারত ও নির্বাচনী প্রচার-প্রচারণা শুরুই নয়, সিলেটবাসীর জন্য উপহারও নিয়ে আসছেন শেখ হাসিনা।

এই সফরে প্রধানমন্ত্রী ২০টি প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়াও ৫ বিভাগের ৮ জেলায় ৯টি নির্বাচনী জনসভার তারিখ ঘোষণা করেছে আওয়ামী লীগ।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণায় নামছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এবার সিলেট সফরসূচিতে হজরত শাহজালাল (রহ.), হজরত শাহপরান (রহ.) ও হজরত গাজী বোরহান উদ্দিনের (রহ.) মাজার জিয়ারত করবেন। এরপর বিকেলে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে জনসভার মধ্য দিয়ে শুরু হবে শেখ হাসিনার আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার-প্রচারণা।

আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনকে ঘিরে প্রথম জনসভা হওয়ায় স্মরণকালের সেরা জনসমাগমের মাধ্যমে এই জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে দলের নেতাকর্মীরা বিরামহীন কাজ করে যাচ্ছেন।

প্রধানমন্ত্রীর আগমনের ঘোষণায় সিলেট বিভাগের ৪ জেলার ১৯টি সংসদীয় আসনের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সর্বশেষ গত বছরের ২১ জুন বন্যার্তদের দেখতে সিলেট ও সুনামগঞ্জ সফর করেন শেখ হাসিনা। এ সময় তিনি সিলেট সার্কিট হাউসে মতবিনিময় সভায়ও অংশ নেন। তবে ২০১৮ সালের পর বুধবারই প্রধানমন্ত্রী সিলেটে কোনো জনসভায় ভাষণ রাখতে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সফল করতে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনগুলো একাধিক প্রস্তুতি ও মতবিনিময় সভা, প্রচার মিছিল করেছে। নগর ও জেলা-উপজেলায় চলছে মাইকিংও।

জনসভাস্থল ও এর আশপাশের এলাকায় অন্তত ১০ লাখ মানুষের উপস্থিতি নিশ্চিত করতে কাজ করছেন নেতাকর্মীরা। আলিয়া মাদ্রাসা মাঠে জনসভাস্থলে মঞ্চ নির্মাণসহ আনুষঙ্গিক প্রস্তুতির সর্বশেষ কাজ চলছে। নগরের বিভিন্ন সড়ক ও সড়ক বিভাজককে বর্ণিল সাজে সাজিয়ে সৌন্দর্যবর্ধন করেছে সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ। একাধিক সড়কে নতুনভাবে কার্পেটিং করা হয়েছে।

এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বলেন, “প্রধানমন্ত্রীর সফর সামনে রেখে নেতাকর্মীরা উজ্জীবিত। তার এ সফরের মাধ্যমেই আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে। তাই প্রধানমন্ত্রীর এ সফর সিলেটবাসীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সিলেটবাসীও প্রধানমন্ত্রীকে বরণ করতে মুখিয়ে আছেন।”

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত) আহমেদ হোসেন বলেন, “প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে সিলেট। পুরো শহর ছেয়ে গেছে ব্যানার, পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে। জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে এরই মধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।”

সফরসূচি অনুযায়ী, বেলা ১১টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত প্রধানমন্ত্রীর তিন মাজার জিয়ারত করবেন। দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সিলেট সার্কিট হাউজে নামাজ ও মধ্যাহ্নের বিরতি শেষে দুপুর ২টা ৪০ মিনিটে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। বিকেল ৩টায় একই মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমেদ বলেন, “প্রধানমন্ত্রীর এই সফর নেতাকর্মীদের উৎসাহে বাড়তি মাত্রা যোগ করেছে। কেবল নেতাকর্মীই নন, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সাধারণ লোকজনেরও আগ্রহের কমতি নেই। প্রধানমন্ত্রীর সফরের মাধ্যমে সিলেট অঞ্চলে দল আরও শক্তিশালী হবে বলে মনে করি।” 

Link copied!