• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

‘বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে মানুষের জীবন আরও দুর্বিষহ হয়ে উঠবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩, ০৩:৫৪ পিএম
‘বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে মানুষের জীবন আরও দুর্বিষহ হয়ে উঠবে’

বিদ্যুতের দাম বাড়ায় সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হলেও কতিপয় দুর্নীতিবাজরা লাভবান হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেছেন, “নতুন করে বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষের জীবন আরও দুর্বিষহ হয়ে উঠবে।”

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর আসাদ গেটে নিজ বাসভবনে তিনি এসব কথা বলেন।

বিদ্যুতের দাম বাড়ানো জনগণের ওপর কুঠারাঘাত উল্লেখ করে টুকু বলেন, “সরকার দুর্নীতি ও লুটপাট বন্ধ না করে দ্রব্যমূল্য বৃদ্ধিসহ জনজীবনকে বিপর্যস্ত করে তুলছে। এ থেকে মুক্তি পেতে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটাতে হবে।”

বিদ্যুতের দাম বাড়ায় দ্রব্যমূল্য আরও বৃদ্ধি পাবে জানিয়ে টুকু বলেন, “দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। বিদ্যুতের দাম বাড়ছে, দ্রব্যমূল্যের দাম বাড়ছে, এতে মানুষের জীবন দুঃসহ হয়ে পড়েছে।”

তিনি বলেন, “সরকার দফায়-দফায় বিদ্যুতের দাম বাড়িয়ে গণবিরোধী সিদ্ধান্ত নিয়েছে। জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে বিদ্যুতের দাম সহনীয় পর্যায়ে রাখার আহ্বান জানাচ্ছি।”

বিএনপি সরকারের আমলে প্রিপেইড মিটারে ১০০ টাকা রিচার্জ করলে ১১০ টাকার বিদ্যুৎ দেওয়া হতো উল্লেখ করেন সাবেক এই মন্ত্রী। তিনি বলেন, “এখন ১০০ টাকা রিচার্জ করলে ৭০ টাকার বিদ্যুৎ দেওয়া হয়। প্রিপেইড মিটার ও কুইক রেন্টালের নামে জনগণের পকেট থেকে টাকা নিয়ে ভোগান্তির সৃষ্টি করা হয়েছে।”

Link copied!