• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

প্রথমবারের মতো টিএসসিতে থামল মেট্রোরেল, যাত্রীদের উচ্ছ্বাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩, ০৯:৪১ এএম
প্রথমবারের মতো টিএসসিতে থামল মেট্রোরেল, যাত্রীদের উচ্ছ্বাস
ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে মেট্রোরেল। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন অর্থাৎ টিএসসিতে প্রথমবারের মতো থেমেছে মেট্রোরেল। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ আশপাশের মানুষের জন্য যোগাযোগের ক্ষেত্রে নতুন এক দ্বার উন্মোচন হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ৭টা ১৪ মিনিটে প্রথমে মতিঝিল থেকে উত্তরা অভিমুখী ছেড়ে আসা মেট্রোট্রেনটি ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে থামে। এরপর উত্তরা থেকে মতিঝিল অভিমুখের ট্রেনটি সকাল ৭টা ৩০ মিনিটে এ স্টেশনে এসে পৌঁছায়।

যাত্রীরা বলছেন, যানজটের দুর্ভোগ কমিয়ে স্বল্প সময় ও নির্ঝঞ্জাট যাত্রার জন্য মেট্রোরেল এখন ঢাকাবাসীর জন্য আশীর্বাদ। আজ থেকে আগারগাঁও-মতিঝিল অংশে আরও দুটি স্টেশন চালু হওয়ার ফলে যোগাযোগ ক্ষেত্রে এক নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। স্বল্প সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উত্তরা পর্যন্ত যাওয়া আসার ক্ষেত্রে কষ্ট লাঘব হয়েছে বহুগুণ।

উচ্ছ্বাস প্রকাশ করে ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থী ইয়াসমিন সুলতানা বলেন, শিক্ষার্থীদের জন্য অনেক বড় উপকার হয়েছে। এখন আর দূর থেকে কষ্ট করে আসতে হবে না। পুরোদমে মেট্রোরেল যখন চালু হবে তখন আরও সুবিধা হবে।

এই স্টেশন দুটি চালুর ফলে মেট্রোরেলের ১৭টি স্টেশনের মধ্যে বাকি থাকবে কারওয়ান বাজার, শাহবাগ এবং কমলাপুর স্টেশন। যদিও কমলাপুর পর্যন্ত মেট্রোরেল লাইন বর্ধিতের কাজ চলছে। বাকি স্টেশনগুলোও এই মাসের মধ্যে চালুর কথা রয়েছে।

সব স্টেশন চালু হওয়ার পর দিন-রাত চলাচল করবে মেট্রোরেল। বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মতিঝিল থেকে উত্তরা রুটে মেট্রোরেল চলাচল করছে। আর আগারগাঁও থেকে উত্তরা রুটে চলাচল করছে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। এর বাইরে এমআরটি কার্ডধারীদের জন্য রয়েছে দুটি আলাদা ট্রেন।

Link copied!