• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

নেপালের প্রধানমন্ত্রীর সঙ্গে সার্ক সিসিআই প্রতিনিধিদলের সাক্ষাৎ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ০৬:৫৭ পিএম
নেপালের প্রধানমন্ত্রীর সঙ্গে সার্ক সিসিআই প্রতিনিধিদলের সাক্ষাৎ
নেপালের প্রধানমন্ত্রীর সঙ্গে সার্ক সিসিআই প্রতিনিধিদল। ছবি : সংগৃহীত

নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহলের সঙ্গে সাক্ষাৎ করেছেন সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সার্ক সিসিআই) প্রতিনিধিদলের সদস্যরা। সম্প্রতি নেপালের রাজধানী কাঠমান্ডুতে তারা এ সাক্ষাৎ করেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সার্ক সিসিআই।

সার্কের সদস্যদেশগুলোর মধ্যে ব্যবসায়িক সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে সম্প্রতি সার্ক চেম্বারের একটি প্রতিনিধিদল নেপাল সফর করেন। এতে নেতৃত্ব দেন সার্ক সিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন।

জানা গেছে, দুই দিনের সফরে নেপালের প্রধানমন্ত্রী ছাড়াও ব্যবসায়ী প্রতিনিধিদলটি নেপালের পররাষ্ট্রমন্ত্রী নারায়ণ প্রকাশ ও সার্কের মহাসচিব মো. গোলাম সারওয়ারের সঙ্গে সাক্ষাৎ করেন। পরে তারা ৩৯তম সার্ক সনদ দিবস উদযাপন ও সার্ক সিসিআইয়ের কার্যনির্বাহী সভায় অংশ নেন।

সার্ক সিসিআই প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎকালে নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল বলেন, “দক্ষিণ এশিয়ার উন্নয়নের দৃশ্যপট পরিবর্তনে সার্কের বিপুল সম্ভাবনা আছে। উন্নয়ন লক্ষ্যমাত্রার আলোকে দক্ষিণ এশিয়ার অগ্রগতি নিশ্চিত করতে সার্কের সব সদস্য রাষ্ট্রের উচিত হবে সম্ভাবনা খোঁজা এবং সে বিষয়ে কাজ করা।”

নেপালের পররাষ্ট্রমন্ত্রী নারায়ণ প্রকাশের সঙ্গে বৈঠককালে তিনি সার্ক রাষ্ট্রগুলোর মধ্যে কার্যকর বহুপক্ষীয় সহযোগিতার গুরুত্বে জোর দেন। সার্ক চেম্বারের সভাপতি জসিম উদ্দিন দক্ষিণ এশিয়ায় ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সরকারগুলোর সমর্থনের তাৎপর্য তুলে ধরেন।

Link copied!