• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের পোশাকশিল্প ধ্বংসের পাঁয়তারা করছে ভারত : গয়েশ্বর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৭, ২০২৪, ০৫:০৮ পিএম
বাংলাদেশের পোশাকশিল্প ধ্বংসের পাঁয়তারা করছে ভারত : গয়েশ্বর
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ছবি : সংগৃহীত

ভারত শ্রীলঙ্কাকে ধ্বংস করে এখন বাংলাদেশের পোশাকশিল্প ধ্বংসের পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার ডিআরইউতে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম আয়োজিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৮তম কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ভারত পার্শ্ববর্তী দেশগুলোতে গণতন্ত্র চায় না জানিয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, “গণতান্ত্রিক বিশ্বে ভারতকে বাদ দেওয়া যায় না। যাদের ৭২ বছরের গণতন্ত্রের প্রচলন আছে। তাদের নিজের দেশে গণতন্ত্র থাকলেও বাংলাদেশে গণতন্ত্র থাকুক সেটা তারা চান না। বাংলাদেশে সার্বভৌমত্ব থাকবেই কেন, আমাদের সেনা ঘাঁটিতে যদি ভারতীয় গোয়েন্দা সংস্থার অফিস করা যায়, আসা যায়। তাহলে অভ্যন্তরীণ নিরাপত্তা নিরাপদ থাকবে, এটা ভাবা আর ‘বোকার স্বর্গে বাস করা এক কথা না’। পৃথিবীর কোনো দেশে এমন নিয়ম আছে?”

বর্তমান সরকারের বিভিন্ন সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা গালাগালি করে কোনো লাভ নেই। কারণ আপনাদের ক্ষমতায় থাকতে হলে আর সশরীরে বেঁচে থাকতে হলে বিদেশিদের এই স্বার্থ সেই চরিতার্থ করার সুগম পথ করা ছাড়া বিকল্প কোনো পথ নেই।”

গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, “সরকার জিনিসপত্রের দাম কমাতে পারে না। আর সাধারণ মানুষ কী খাবে না খাবে সেই পরামর্শ দেয় সরকারের মন্ত্রীরা। তা মানায় না। আঙুর, খেজুর, আপেল যদি দরকার নাই হয় তাহলে আমদানি বন্ধ করা হচ্ছে না কেন।”

Link copied!