• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

সাবেক অতিরিক্ত আইজিপি আনিছুর রহমান মারা গেছেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৫:০৭ পিএম
সাবেক অতিরিক্ত আইজিপি আনিছুর রহমান মারা গেছেন
রাজারবাগ পুলিশ লাইনসে আনিছুর রহমান খানের জানাজা অনুষ্ঠিত হয়। ছবি : সংগৃহীত

বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি মো. আনিছুর রহমান খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোর সোয়া ৩টার দিকে রাজধানীর শেওড়াপাড়ার বাসায় তার মৃত্যু হয়।

১৯৪৯ সালে পাবনার বেড়া থানার সিংহাসন গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মো. আনিছুর রহমান খান। তিনি ১৯৭৩ সালে বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

মো. আনিছুর রহমান খান কর্মজীবনে কিশোরগঞ্জ, নরসিংদী, বরিশাল ও নেত্রকোনা জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৭ সালের ১৪ ডিসেম্বর তিনি বাংলাদেশ পুলিশ থেকে অবসর গ্রহণ করেন।

আনিছুর রহমানের জানাজা দুপুর সাড়ে ১২টায় রাজারবাগ পুলিশ লাইনসে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জানাজায় বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, মরহুমের সহকর্মী, কর্মরত ও অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্য ও মরহুমের আত্মীয়স্বজন অংশগ্রহণ করেন।

জানাজা শেষে আইজিপি মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়া ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন নেতা মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে ফিউনারেল গার্ড প্রদান করে।  

বাদ এশা পাবনা সদরের আরিফপুর কেন্দ্রীয় গোরস্তানে তাকে দাফন করা হবে।

Link copied!