• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ঈদে ফিটনেসবিহীন যান চলাচল বন্ধ থাকবে : আইজিপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ০৮:০৭ পিএম
ঈদে ফিটনেসবিহীন যান চলাচল বন্ধ থাকবে : আইজিপি

পবিত্র ঈদুল ফিতরে সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেছেন, “ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে পারবে না। এছাড়া হাইওয়েতে নসিমন-ভটভটি ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ থাকবে।”

সোমবার (১৭ এপ্রিল) বিকালে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে সড়ক ও মহাসড়কে সুষ্ঠু যানবাহন চলাচলের নিমিত্তে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ তিনি এসব কথা বলেন।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, “আসন্ন ঈদকে সামনে রেখে পেশাদারত্বের সঙ্গে যানজট নিরসন ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করতে হবে। ইদানিং বিভিন্ন মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটছে। এ ক্ষেত্রে বাজার কমিটির সঙ্গে সমন্বয় করে পুলিশ সদস্যদের কাজ করতে হবে। কারণ যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে দ্রুত ব্যবস্থা নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে।”

তিনি বলেন, বিপণিবিতান, শপিংমল ও বাজারের নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত রাখতে হবে। ঈদে শহর ছেড়ে যাওয়া মানুষের বাসা-বাড়ির নিরাপত্তা জোরদার ও ঈদের জামাতের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

যানবাহনে অতিরিক্ত যাত্রী বহন না করা, বাসের ছাদে এবং পণ্য পরিবহনকারী যানবাহনে যাত্রী বহন না করার জন্য মালিক ও শ্রমিক নেতাদের প্রতি অনুরোধ জানান আইজিপি। এসময় অতীতের ন্যায় এবার ঈদেও যান চলাচলে পুলিশকে প্রয়োজনীয় সহায়তা দেবেন বলে আশ্বাস দেন পরিবহন মালিক ও শ্রমিক নেতারা।

Link copied!