• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

শিক্ষাপ্রতিষ্ঠান হবে সম্পূর্ণরূপে সন্ত্রাসমুক্ত : বাহাউদ্দিন নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৫:২২ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠান হবে সম্পূর্ণরূপে সন্ত্রাসমুক্ত : বাহাউদ্দিন নাছিম

শিক্ষাপ্রতিষ্ঠান সম্পূর্ণরূপে সন্ত্রাসমুক্ত পরিবেশে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে আরামবাগ হাই স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, “আমরা চাই আমাদের সন্তানেরা মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজ মুক্ত পরিবেশে বেড়ে উঠুক। শিক্ষাঙ্গনে কোনো বাণিজ্য হতে পারে না। শিক্ষাঙ্গন হবে পবিত্র। আমাদের  শুদ্ধ মন ও বিবেকবোধ নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করতে হবে।”

ঢাকা-৮ আসনের এই সংসদ সদস্য আরও বলেন, “বীর বাঙালিই রক্ত দিয়ে, জীবন দিয়ে আমাদের ভাষার অধিকার প্রতিষ্ঠা করেছে। সমগ্র বিশ্বে এবং বিভিন্ন ভাষাভাষী মানুষকে উজ্জীবিত করতে সক্ষম হয়েছে। যে কারণে জাতিসংঘের ইউনেস্কো আমাদের এই মাতৃভাষা দিবসকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃত দিয়েছে, যা আমাদের উজ্জীবিত করে এবং সম্মানিত করে।”

নাছিম বলেন, “বাংলাদেশ এখন বিশ্বসভায় জাতির পিতার সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত হয়েছে। উন্নয়ন কন্যা হিসেবে, মানবতার মা হিসেবে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার মাধ্যমে যে দক্ষতা ও যোগ্যতার পরিচয় দেশরত্ন শেখ হাসিনা দিয়েছে,ন তা বিশ্ব দরবারে বাংলাদেশের মর্যাদাকে আরও বৃদ্ধি করেছে। আমরা হবো উন্নত ও আত্মনির্ভরশীল দেশ। আমরা ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলেই মিলে আমাদের দেশকে বিশ্বসভায় তুলে ধরবো।”

আরামবাগ হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ খান মোহাম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাহাউদ্দিন নাছিমের সহধর্মিণী ডা. সুলতানা শামীমা চৌধুরী, সাবেক এমপি রওশনা আরা মান্নান, ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোজাম্মেল হক, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিনু রহমানসহ শিক্ষক শিক্ষার্থীরা।

Link copied!