• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বিএনপি দেশের মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৫:৪১ পিএম
বিএনপি দেশের মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে : তথ্যমন্ত্রী
সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। ছবি : সংগৃহীত

বিএনপি দেশের মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “বিএনপি দেশের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। অবরোধে তাদের সমর্থকদের সমর্থন নাই, কর্মীদেরও নাই।”

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নবনির্বাচিত কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “বিএনপির ডাকা অবরোধে রাজধানীতে যেভাবে যানজট, সারা দেশের শহরগুলোতে যানজট। দেশের সব ধরনের কাজ চলছে। এতে তাদের অবরোধের ডাক হাওয়ায় মিলিয়ে গেছে। আর নির্বাচনী ডামাডোল যখন শুরু হবে, তখন এগুলো কেউ মনেও রাখবে না।”

আওয়ামী লীগের ৭১-৭২ জন এমপি এবার মনোনয়ন থেকে বাদ পড়েছেন কেন, এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, “প্রতি নির্বাচনেই কিছু প্রার্থী বাদ পড়েন। এবার আগে থেকেই বলা হয়েছিল, যারা জনপ্রিয়তার দৌড়ে পিছিয়ে গেছে বা যারা যেকোনো কারণে বিতর্কিত হয়েছেন, তাদের মনোনয়ন দেওয়া হবে না। সে কারণেই এবার অনেক প্রার্থী বাদ পড়েছেন।”

হাছান মাহমুদ আরও বলেন,“আমাদের দলের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে মনোনয়ন বোর্ডের সদস্যরা যেমন আছেন, এর বাইরে গত দুই বছরের বেশি সময় ধরে দলের পক্ষ থেকে দলের শেখ হাসিনা নানাভাবে তদন্ত করাচ্ছিলেন। সে রিপোর্টগুলো সংগ্রহ করে জনপ্রিয়তার নিরিখে ও দলের প্রয়োজনীয়তা দুটিই বিবেচনা করা হয়েছে।”

এ সময় চলচ্চিত্র প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস, নবনির্বাচিত সহসভাপতি আমীর হামজা, সহসম্পাদক ফারুক আহম্মদ, সামিনা ইসলাম নীলা, আইন সম্পাদক আব্দুল মতিন প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!