• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

গুলিস্তানে বিস্ফোরণ : রক্তদাতাদের এগিয়ে আসার আহ্বান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৭, ২০২৩, ০৬:১৯ পিএম
গুলিস্তানে বিস্ফোরণ : রক্তদাতাদের এগিয়ে আসার আহ্বান

রাজধানীর গুলিস্তানে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছে। ইতোমধ্যে সেখানে আহতদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে উঠেছে। এই অবস্থায় স্বেচ্ছায় রক্তদাতাদের ঢামেকে যাওয়ার আহ্বান জানানো হয়েছে।

এর আগে মঙ্গলবার (৭ মার্চ) বিকাল ৪টা ৫০ মিনিটের দিকে পুরান ঢাকার ছিদ্দিক বাজারে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। বিস্ফোরণের কারণ বা ঘটনার বিস্তারিত তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সাকি প্লাজা নামের যে সাত তলা ভবনে বিস্ফোরণ ঘটেছে, তার নিচতলায় কয়েকটি স্যানিটারি সামগ্র ও পাইপের দোকান রয়েছে। তার ওপরে চারটি ফ্লোরে ব্র্যাক ব্যাংকের গুলিস্থান শাখা এবং ব্র্যাক ব্যাংকের এসএমই সার্ভিস সেন্টার রয়েছে।  

বিস্ফোরণে কাচ ভেঙে ব্যাংকের অফিস কক্ষগুলোর পর্দা ছিন্নভিন্ন হয়ে গেছে। ওই বনের উল্টো দিকে দাঁড়িয়ে থাকা একটি বাসও ক্ষতিগ্রস্ত হয়েছে বিস্ফোরণের ধাক্কায়।

স্থানীয়রা জানান, হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। সেখানে অনেক যাত্রীর উপস্থিতি ছিল। তারা আতঙ্কিত হয়ে নিরাপদ গন্তব্যে ছুটতে থাকেন। ২০ থেকে ২৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, “গুলিস্তানের ফুলবাড়িয়ায় বিআরটিসি বাস কাউন্টারের পাশের ভবনে এ বিস্ফোরণ ঘটে। এখন পর্যন্ত আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের নাম-পরিচয় এখনো জানা যায়নি। আহতদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে। সেখানে আমাদের ১১টি ইউনিট কাজ করছে।”

ফায়ার সার্ভিসের উপপরিচালক দিন মনি শর্মা বলেন, “নর্থ সাউথ রোডের ১৮০ হোল্ডিংয়ে একটা ভবনে বিস্ফোরণ ঘটেছে। সেখানে উদ্ধার অভিযান চলছে। পরে বিস্তারিত জানানো হবে।”

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, গুলিস্তানে বিস্ফোরণে আটজনের মৃতদেহ নেওয়া হয়েছে। আহত হয়ে যারা হাসপাতালে গেছেন, তাদের সংখ্যা অর্ধশতাধিক।  

Link copied!