• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে যা বললেন চুন্নু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০২:৫৮ পিএম
মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে যা বললেন চুন্নু

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, “মার্কিন সরকার বাংলাদেশের জন্য যে ভিসানীতি ঘোষণা করেছে, সে বিষয়ে রাজনৈতিক দলগুলোর মতামত জানতে চেয়েছে। প্রতিটি দলই তাদের মতামত দিয়েছে। নির্বাচন, আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি একদল আরেক দলের সম্পর্কে কথা বলেছে।”

বৃহস্পতিবার (২৫ মে) রাজধানীর গুলশানে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে আলোচনা শেষে তিনি এসব কথা বলেন। বৈঠকে আওয়ামী লীগ ও বিএনপির নেতারাও ছিলেন।

বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন ও ভিসানীতি নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে চুন্নু বলেন, “মার্কিন সরকার একটা স্বচ্ছ নির্বাচন চায় এবং নির্বাচনটা যেন প্রতিদ্বন্দ্বিতামূলক হয়। এই ব্যাপারে আমাদের দলও একমত। আমরা বলেছি, মার্কিন সরকার যে ভিসানীতি ঘোষণা করেছে, তাতে আমাদের কোনো আপত্তি নেই।”

তিনি বলেন, “যারা ইলেকশন আনফেয়ার করার জন্য জোর-জবরদস্তি করবে, সে যেই হোক, মার্কিন সরকার যদি কোনো ব্যবস্থা নেয় ভিসার বিষয়ে, সেটা সেই তাদের বিষয়।”

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতাদের মধ্যে তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, সুচিন্তা ফাউন্ডেশন চেয়ারম্যান মো. এ আরাফাত; বিএনপি নেতাদের মধ্যে দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল।

Link copied!