• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জুলাই থেকে টিসিবির পণ্যে ৫ কেজি চাল যুক্ত হবে : বাণিজ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৩, ২০২৩, ১১:৫৫ এএম
জুলাই থেকে টিসিবির পণ্যে ৫ কেজি চাল যুক্ত হবে : বাণিজ্যমন্ত্রী

জুলাই থেকে টিসিবির পণ্যে ৫ কেজি চাল যুক্ত হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, “নিত্যপণ্যের দাম বৈশ্বিক পরিস্থিতির কারণে ঊর্ধ্বমুখী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতি মাসে এক কোটি দরিদ্র পরিবারকে কম দামে তেল, ডাল ও চিনি দেওয়া হচ্ছে। আশা করি আমরা ঈদের আগেই সবাইকে এই মাসের পণ্য হাতে তুলে দিতে পারব।”

মঙ্গলবার (১৩ জুন) তেজগাঁওয়ের কলোনি বাজারে দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মধ্যে জুন মাসে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

টিপু মুনশি বলেন, “এই মাসে ভোজ্যতেলের দাম ১০ টাকা কমাতে পেরেছি। অর্থাৎ তারা ১১০ টাকার পরিবর্তে ১০০ টাকায় তেল কিনতে পারবে। বিশ্ববাজারে তেলের দাম কমার ফলে আমরা এই দাম কমাতে পেরেছি। যদি এর মধ্যে আরও কমে তবে তার সঙ্গে সমন্বয়ে রেখে আমরা দাম কমাব।”

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, “আপনাদের কাছে একটাই কথা, কোনো অসাধু ব্যবসায়ী যেন সুযোগ না নেয়। প্রকৃতপক্ষে যারা পাওয়ার যোগ্যতা রাখে তারা যেন পায়। আমরা পুরো সিস্টেমটাকে ডিজিটালাইজ করছি যেন ছোটখাট বাধা বিপত্তি অতিক্রম করতে পারি। সর্বোপরি যতদিন পর্যন্ত বাজার মূল্য স্বাভাবিক না হয় ততদিন পর্যন্ত এটি চালিয়ে যাব।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সফিউল্লাহ (সফি)।

Link copied!