• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,
অপহরণ ও নির্যাতন মামলা

শিকদার ভাইদের নাম বাদ দিয়ে তদন্ত প্রতিবেদন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২১, ১০:৩৬ এএম
শিকদার ভাইদের নাম বাদ দিয়ে তদন্ত প্রতিবেদন

এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে অপহরণ, নির্যাতন ও তাদের ওপর গুলি চালানোর অভিযোগে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন থেকে শিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক শিকদার ও তার ভাই দিপু হক শিকদারের নাম বাদ দিয়েছে পুলিশ।

২৯ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা ডিবির উপপরিদর্শক মো. রিপন উদ্দিন ঢাকার সিএমএম আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে জানান, উভয় পক্ষ আদালতের বাইরে বিষয়টি মীমাংসা করেছেন। আদালত খুললে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে মঙ্গলবার (৯ আগস্ট) সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

প্রতিবেদনে তদন্ত কর্মকর্তা বলেছেন, “উভয় পক্ষ ৮ জুলাই একটি চুক্তিতে স্বাক্ষর করেছে। যেখানে বলা হয়েছে, তারা বিষয়টি নিজেরা আদালতের বাইরে সমাধান করবে।”

ওই চুক্তির একটি অনুলিপি তদন্ত কর্মকর্তা আদালতে জমা দিয়েছেন। 

এ বিষয়ে এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হায়দার আলী মিয়া বলেন, “এ বিষয়ে একটি চুক্তি হয়েছে।” 

চলতি বছরের ১২ ফেব্রুয়ারি দুবাই থেকে দেশে ফেরার সময় হজরত শাহজালাল বিমানবন্দরে গ্রেপ্তার হন রন হক শিকদার। বাবার মৃত্যু খবরে দেশে ফিরছিলেন তিনি। তবে সেই দিনই ঢাকার সিএমএম আদালত তাকে অন্তর্বর্তী জামিন দেন। 

গত বছরের ১৯ মে এক্সিম ব্যাংকের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অব.) সিরাজুল ইসলাম একটি মামলা করেন। যেখানে তিনি অভিযোগ করেন, রন হক ও তার ভাই দিপু হক এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ হোসেনকে হত্যার চেষ্টা করেন। 
 

Link copied!