• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

‘বর্ষায় সড়ক-মহাসড়কে মনিটরিং জোরদার হবে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৯:৪২ পিএম
‘বর্ষায় সড়ক-মহাসড়কে মনিটরিং জোরদার হবে’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, "বর্ষায় সড়ক-মহাসড়কে মনিটরিং জোরদার করা হবে। যেখানে ছোট-খাটো গর্ত হবে,  সেখানে সাথে সাথে মেরামত করতে হবে। পাশাপাশি নতুন পাশ হওয়া প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পের দাপ্তরিক পরিকল্পনা ও প্রস্তুতিমূলক কাজগুলো এই সময় এগিয়ে নিতে হবে।"

মঙ্গলবার (২৯ জুন) সকালে সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, "লকডাউন যদি শিথিল হয় এবং দূরপাল্লার বাস যদি চলে তাহলে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে পশুবাহী যানবাহন চলাচলের জন্য সকল প্রস্তুতি নিয়ে রাখার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। বিআরটিসি বাস যেন সবদিক থেকে স্মার্ট থাকে সেদিকে নজর দিতে হবে।"

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয়ের সকল কর্মকর্তা কর্মচারীকে নিজ নিজ কাজে অধিকতর গুরুত্ব ও দায়িত্বশীল হওয়ার আহবান জানান ওবায়দুল কাদের।

বিএনপির প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, "বিএনপিকে প্রতিদিন সরকারের বিরুদ্ধে কিছু না কিছু বলতেই হবে। রাষ্ট্র এবং সরকার চলে সুনির্দিষ্ট সাংবিধানিক কাঠামো ও বিধিবিধানের আওতায়। গণতান্ত্রিক শাসনব্যবস্থায় বিরোধীদল অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশীজন। বিএনপি মুখে রাষ্ট্রকাঠামো কিংবা গণতান্ত্রিক ব্যবস্থার কথা বললেও নিজেরাই নির্বাচন থেকে দূরে সরে যাচ্ছে।"

"বিএনপি নিজেদের ব্যর্থতা এবং জনবিচ্ছিন্নতা আড়াল করতে নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। বিএনপির কমিটমেন্ট থাকলে তারা সরকারের বিরুদ্ধাচারণ করতে গিয়ে রাষ্ট্রের বিরুদ্ধাচারণ করতো না।"

এর আগে মন্ত্রী সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন ওবায়দুল কাদের। তিনি শুদ্ধাচার পুরস্কার বিজয়ীদের অভিনন্দন জানান।

Link copied!