• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

‘সোনা-রুপোর’ তৈরি পানের দাম ৭৬০ টাকা!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২, ১২:১৩ পিএম
‘সোনা-রুপোর’ তৈরি পানের দাম ৭৬০ টাকা!

পান খেতে অনেকেই পছন্দ করেন। ভরপেট খাবারের পর যদি হয় এক ফিলি পান... উফফফ.. তৃপ্তির ষোলআনা যেন পূর্ণ হয়। পানেরও এখন হরেক রকম বেরিয়েছে। মিষ্টি পান খেতে তো ছোটরাও বেশ পছন্দ করে। হরেক রকম জিনিস দিয়ে বেনারসী পানও সবাইকে মুগ্ধ করেছে। আবার৷ পানে আগুন লাগিয়ে মুখে গুজে দেওয়ার ভিডিও নেট দুনিয়ায় সাড়া ফেলেছে। হরেক পদের পান খেয়ে মুখ রসালো আর ঠোট লাল করেন পান-প্রেমীরা।

সোনা-রুপোর তৈরি পান খেয়েছেন কখনও। ‘গোল্ড-সিলভার প্লেটেড’ পান হিসেবেই বেশি পরিচিত এটি। অবাক হচ্ছেন! অবাক হলেও সত্যি যে সোনা ও রুপো মোড়ানো পান পাওয়া যায় এখন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বিশেষ ধরনের এই পানের ভিডিও ৷

@thegreatindianfoodie নামের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করা ‘গোল্ড-সিলভার প্লেটেড’ পানের ভিডিও বেশ সাড়া জাগিয়েছে। ভারতের বাজারে পাওয়া যাচ্ছে এই পান। ভিডিওতে পানটি বানানোর পুরো প্রক্রিয়াটি তুলে ধরা হয়।

ভিডিওতে দেখা যায়, মশলা, গোলাপ বাঁটা, চন্দন বাঁটা, গুলকন্দ এবং অন্যান্য অনেক মশলা দিয়ে পানের পাতা সাজানো হয় সবার শেষে সোনালী রাংতার মতো একটি জিনিস দেওয়া হয় পানের মধ্যে৷ এটাই হচ্ছে মূল আকর্ষণ।

গোল্ড-সিলভার প্লেটেড’ পানটির দাম প্রতি পিস ৭৬০ টাকা। যা শুনেই মাথায় হাত নেটিজনদের। দেখতে রাজকীয় হলেও দাম শুনে ভ্রু কুঁচকে নিয়েছেন অনেকে। ভিডিওটির নিচে নানা মন্তব্যের মধ্যে নিজেদের প্রতিক্রিয়া শেয়ার করে এমনটাই জানিয়েছেন নেটিজনরা। তবে সেখানে অনেকেই আগ্রহও দেখিয়েছেন। লিখেছেন, ‘একবার হলেও এটি চেখে দেখতে চান।'

 

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া

Link copied!