• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

ভিটামিন-ই ক্যাপসুলে মিলবে ৮ সমাধান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২, ০২:৩৮ পিএম
ভিটামিন-ই ক্যাপসুলে মিলবে ৮ সমাধান

ভিটামিন-ই শরীরের জন্য গুরুত্বপূর্ণ। এই ভিটামিনের ঘাটতি হলে শরীরে দেখা দেয় নানা সমস্যা। চুল, ত্বক সবকিছুতেই এর প্রভাব পড়ে। ডাক্তারের পরামর্শে ভিটামিন-ই ওষুধ সেবন করে এর ঘাটতি কমাতে হয়। এছাড়াও খাবারের মাধ্যমেও এই ঘাটতি পূরণ করা যায়। তবে বাজারে পাওয়া ভিটামিন ই ক্যাপসুলও অনেক সমস্যার সমাধান দেয়। বিশেষ করে রূপচর্চায় ভিটামিন ই ক্যাপসুল বেশ উপকারী। এই ক্যাপসুলের অনেক গুণ রয়েছে। চুল ও ত্বকের যত্নে ভিটামিন ই ক্যাপসুলের নিয়মিত ব্যবহার হয়। অনেকেই এই ক্যাপসুলে উপযুক্ত ব্যবহার জানেন না। এই আয়োজনে ভিটামিন ই ক্যাপসুলের ব্যবহার সম্পর্কে জেনে নিন।

নরম ত্বক

ভিটামিন-ই ক্যাপসুলের ব্যবহারে ত্বক নরম হবে। শুষ্ক, খসখসে ত্বক যাদের কিংবা ত্বকের নানা ধরণের সমস্যায় ভুগছেন, তারা ভিটামিন-ই ক্যাপসুল ব্যবহার করুন। দ্রুত সময়ের মধ্যেই ত্বক নরম হবে। এর জন্য বেশি কষ্টও করতে হবে না। শুধু নিয়মিত ভিটামিন ই ক্যাপসুল কেটে ভেতরে থাকা অয়েল পুরো মুখে মেখে নিন। পুরো মুখে অয়েলটি ম্যাসাজ করুন। প্রতি রাতে ঘুমানোর আগে এটি করতে পারেন। ত্বক নরম হবে।

ত্বকের উজ্জ্বলতা

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ভিটামিন ই অয়েল বেশ ভালো কাজ দেয়ে। ভিটামিন ই অয়েলের সঙ্গে গোলাপ জল মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে, গলায় ও পিঠে লাগিয়ে নিন। রাতে ঘুমানোর আগে মিশ্রণটি নিয়মিত লাগিয়ে নিন। কিছুদিনের মধ্যেই ত্বকের উজ্জ্বলতা ফুটে উঠবে। ঝকঝকে ত্বকও পাওয়া যাবে।

অকালবার্ধক্য দূর করবে

নিয়মিত ভিটামিন ই অয়েল মুখে ম্যাসাজ করলে অকালে বুড়িয়ে যাওয়া থেকে রেহাই পাওয়া যাবে। অনেকেই কাজের ব্যস্ততায় রূপচর্চার সময় পান না। তারা নিয়মিত ভিটামিন ই ক্যাপসুলের অয়েল মেখে নিন। ত্বক কুঁচকাবে না। অকালবার্ধক্যও দূর থাকবে। এছাড়াও বয়সের সঙ্গে সঙ্গে ত্বকে পিগমেন্টেশনের কালো ছোপ দাগ হয়। যা খুবই অস্বস্তিকর। ভিটামিন ই ক্যাপসুল অয়েল ত্বকে নিয়মিত ম্যাসাজ করলে এই সমস্যাও দূর হবে। 

নরম ঠোঁট

নরম ঠোঁট পেতে সাহায্য করবে ভিটামিন ই ক্যাপসুল। শীতকালে ঠোঁট ফেটে যাওয়ার সমস্যা কম-বেশি সবারই হয়। অনেকের ঠোঁট ফেটে রক্তও ঝড়ে। এমন অবস্থায় ভিটামিন ই ক্যাপসুল মেখে নিন। ঠোঁট ফাটা দূর হবে। সেই সঙ্গে ঠোঁটও গোলাপি হয়ে উঠবে। 

নরম পায়ের পাতা

পায়ের পাতা ফেটে যাওয়া থেকে রেহাই দিবে ভিটামিন ই অয়েল। পায়ের ফাঁটা অংশে ভিটামিন ই অয়েল লাগিয়ে নিন। এই অয়েলের সঙ্গে গ্লিসারিন মিশিয়ে নিলেও ভালো হবে। মিশ্রণটি নিয়মিত লাগান। দেখবেন পায়ের পাতা সুন্দর ও নরম থাকবে।

নখ শক্ত করবে

যাদের হাতের নখ নরম থাকে, সহজেই ভেঙে যায় তারাও নিয়মিত ব্যবহার করুন ভিটামিন ই ক্যাপসুলের অয়েল। গ্লিসারিনের সঙ্গে ভিটামিন ই অয়েল মিশিয়ে নখের ওপর ম্যাসাজ করুন। নখ শক্ত হবে। 

সুন্দর চুল

চুলের রুক্ষতা দূর করে চাকচিক্য ফিরিয়ে আনতে ভিটামিন ই ক্যাপসুল অয়েল বেশ কার্যকর। ভিটামিন ই অয়েলে সঙ্গে নারকেল তেল মিশিয়ে করে নিন। এটি চুলের গোড়ায় ভালোভাবে লাগিয়ে নিন। ঘণ্টা দুয়েক রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। এভাবে সপ্তাহে অন্তত তিনদিন করুন। বেশ উপকার পাবেন। চুল পড়াও কমে আসবে। 

ঘন ভ্রু

অনেকেরই ভ্রু হালকা থাকে। এই সমস্যাও সমাধান দিবে ভিটামিন ই ক্যাপসুল। ক্যাপসুলে অয়েল বের করে এর সঙ্গে ক্যাস্টর অয়েল মিশিয়ে ভ্রুতে লাগিয় নিন। রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি ভ্রুতে লাগান। দেখবেন ভ্রু কালো ও ঘন হয়ে উঠবে।

Link copied!