• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

বৃষ্টির দিনে যেভাবে সময় কাটাবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২৩, ০৪:৩২ পিএম
বৃষ্টির দিনে যেভাবে সময় কাটাবেন

একটানা বৃষ্টিতে ঘর থেকে বের হতে পারছেন না। মন চায় ঘরে বসে সময় কাটাতে। কিন্তু বুঝতে পারছেন না কীভাবে কাটাবেন অফুরন্ত সময়? চলুন তাহলে জেনে নিই বৃষ্টির দিনে ঘরে বসে সময় কাটানোর কিছু উপায়-

বসে পড়ুন বই নিয়ে
বৃষ্টির দিনে রোমান্টিক পরিবেশে কবিতা বা গল্পের বই হতে পারে আদর্শ সঙ্গী। জানালার পাশে চেয়ার নিয়ে বসে যান। বৃষ্টির টুপটাপ শব্দকে সঙ্গী করে বইয়ের শব্দে হারিয়ে যেতে পারেন অনায়াসে।

মুভি দেখে ফেলুন

অন্যান্য দিন যেমন তেমন কেটে যায়। কিন্তু বৃষ্টির সময়গুলো কাটাতে হয় উপভোগ্য করে। এই দিনে মুভি দেখার মজাই আলাদা। নেটফ্লিক্সে কিংবা টিভি চ্যানেলগুলোতে ঢুকে যেতে পারেন কোনো সিনেমার নাম ধরে। কিংবা আগে থেকে পেনড্রাইভে থাকা মুভি, যেটা দেখার সময়ই পাচ্ছেন না, চালিয়ে দিতে পারেন সেটাও।

লিখতে পারেন চিঠি
এসএমএস আর ই-মেইলের যুগে চিঠি লেখা ভুলে গেছেন অনেক আগেই। বৃষ্টির দিনে আগের সেই অভ্যাসটা জাগিয়ে তুলতে পারেন। প্রিয়জনের কাছে লিখতে পারেন চিঠি। হতে পারে সেটা মায়ের কাছে, বোনের কাছে কিংবা প্রিয় মানুষটার কাছে।

প্রিয়জনের সঙ্গে থাকুন
দৈনন্দিন জীবনের ব্যস্ততায় অনেকের পক্ষেই প্রিয়জনকে সময় দেয়া হয়ে ওঠে না। বৃষ্টির দিনের এই সুযোগে প্রিয়জনকে সময় দিতে পারেন। আড্ডা দিতে পারেন মা-বাবার সঙ্গে। প্রিয়জনের সঙ্গেও জমতে পারে আড্ডাটা। সামনা-সামনি তাদের না পেলে অন্তত ফোনেও আড্ডাটা জমতে পারে।

কোনো রেসিপি
নতুন কোনো রেসিপি ঠিক করে রান্নার মোক্ষম সময় হলো বৃষ্টির দিন। তাতে যেমন সুন্দর সময় কাটবে, তেমনি প্রিয়জনরা পাবে নতুন খাবার ট্রাই করার সুযোগ। আপনার স্মার্ট ফোনে সার্চ দিয়েই দেশি-বিদেশি খাবারের রেসিপি পেয়ে যাবেন।

খেলতে পারেন ইনডোর গেম
দাবা, লুডু, কেরাম কিংবা কাটাকাটি গেম খেলে খুব সুন্দর সময় কাটানো যায়। এতে যেমন পরিবারের সদস্যদের সঙ্গে আন্তরিকতা বাড়ে, তেমনি ছোটবেলার স্মৃতিও নতুন করে তাজা হয়।

খাবারদাবার
বৃষ্টিমুখর দিনে পরিবারের সবাইকে নিয়ে হতে পারে চা পার্টি। বারান্দায় বসে চায়ের সঙ্গে পেঁয়াজু,পাকোড়া কিংবা ঝালমুড়ি একেবারে জমে যাবে।

পছন্দের গান 
বিছানায় কাঁথা চাপিয়ে শুয়ে পড়ুন। স্মার্ট ফোনে চালিয়ে দিন আপনার পছন্দের গান। গান শুনতে শুনতে ঘুমিয়ে পড়াটাও খারাপ নয়। আর যদি ঘুম না আসে, তাহলেও চিন্তার কিছু নেই। পছন্দের গানগুলো তো চলছেই।

যত্ন নিতে পারেন নিজের
বৃষ্টির দিনে নিজেকে সময় দেয়ার মোক্ষম সময়। এ সময় চুলে শ্যাম্পু করতে পারেন। ফেসপ্যাক লাগিয়ে ত্বকের যত্ন নিতে পারেন। কিংবা ব্যায়াম করে বাড়িয়ে নিতে পারেন নিজের আয়ু।

ভিজুন বৃষ্টিতে
বৃষ্টি পড়ছে আর ভিজবেন না তাকি হয়। শরীর ভালো থাকলে ছোটবেলার স্মৃতিকে জাগিয়ে তুলতে পারেন আরেকবার।

Link copied!