• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

মেকআপ দিয়ে ঢাকুন ‘ডাবল চিন’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২৩, ১২:০৭ পিএম
মেকআপ দিয়ে ঢাকুন ‘ডাবল চিন’

কোনো অনুষ্ঠানে যাওয়ার আগে চিন্তায় ফেলছে মুখের বাড়তি মেদ বা ডাবল চিন। সাজ যেমনই হোক না কেন, মুখে মেদ জমলে চেহারায় কেমন যেন বয়সের ছাপ পড়ে যায়। তবে মেকআপের সঠিক কায়দা জানলেই লুকিয়ে ফেলা যায় ‘ডাবল চিন’। চলুন জেনে নিই সমাধান।

  • ‘ডাবল চিন’ লুকোনোর সবচেয়ে ভালো উপায় হলো মুখের অন্যান্য অংশের মেকআপের দিকে বাড়তি নজর দেওয়া। চোখের সাজের ওপর বেশি করে নজর দিতে হবে। চোখে স্মোকি লুক আনলে সবার নজর সেই দিকেই পড়বে। সেই সঙ্গেই পোশাকের সঙ্গে মানানসই ব্লাশ গালে বুলিয়ে নিতে পারেন। চোয়ালের দিকে ভালো করে কনট্যুরিং করতে হবে। কনট্যুরের স্ট্রোক ঠিক কোথায় পড়লে মুখ লম্বাটে দেখাবে, সেটা ভালো করে জেনে নিয়ে তার পরেই কনট্যুর করুন।
  • চোয়ালের হাড় বেশি করে হাইলাইট করুন। শুধু ‘ডাবল চিন’ নয়। নিমেষে গোল মুখকে পানপাতার আকৃতি দিতে, বেশি লম্বা মুখকে ডিম্বাকৃতি দেখাতে এই টোটকার ওপর ভরসা করতে পারেন। মেকআপ করার সময় মুখ, গলা, কলার বোন, বক্ষভাঁজের ওপর নজর দিন। কপাল-নাকের টি-জোন, চোয়ালের হাড়, কলার বোনে কনসিলার দিতে ভুলবেন না। সবশেষে বক্ষভাঁজ বা গলার অংশে হালকা ব্রোঞ্জার অবশ্যই ব্যবহার করুন।
  • ঠোঁটের মেকআপও কিন্তু সবার নজর ঘুরিয়ে দিতে পারে। চেষ্টা করুন গাঢ় রঙের লিপস্টিক পরার। লিপলাইনার দিয়ে আগে সুন্দর করে ঠোঁটের আকৃতি স্পষ্ট করুন। তারপরেই গাঢ় রঙের লিপস্টিক পরুন।
Link copied!