• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

উল্টে গেল থাই যুদ্ধজাহাজ, নিখোঁজ ৩১ নাবিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২, ০১:০০ পিএম
উল্টে গেল থাই যুদ্ধজাহাজ, নিখোঁজ ৩১ নাবিক

প্রবল ঝড়ের মুখে থাইল্যান্ড উপকূলে রোববার (১৮ ডিসেম্বর) রাতে ১০১ জন নাবিক নিয়ে উল্টে গেছে একটি যুদ্ধজাহাজ। নিখোঁজ আছেন ৩১ জন। জাহাজটির জ্বালানি নিয়ন্ত্রণ ব্যবস্থায় পানি ঢুকে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে।

কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার (১৯ ডিসেম্বর) ৭৫ জনকে উদ্ধার করা হলেও উত্তাল সমুদ্রে ৩১ জন নিখোঁজ আছেন। তাদের উদ্ধারে নিয়োজিত আছে নৌবাহিনী। তার খোঁজ চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন।

বিবিসি জানায়, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত করার ঘোষণা দিয়েছে থাই নৌবাহিনী। সংস্থাটির মুখপাত্র অ্যাডমিরাল পংক্রং মনথার্ডপালিন বলেন, “আমাদের নৌবাহিনীর ইতিহাসে এমন ঘটনা প্রায় কখনোই ঘটেনি। অপারেশনে থাকা কোনো জাহাজের সঙ্গে অন্তত এমনটি কখনো হয়নি।”

কর্মকর্তারা জানান, জাহাজে পানি ঢোকার পর সেটি কিছুটা ডুবু ডুবু অবস্থায় চলে যায়। অতিরিক্ত পানির কারণে পাওয়ার রুমে শর্টসার্কিট হয়। ফলে বিদ্যুৎহীন জাহাজ নিয়ন্ত্রণে হিমশিম খান নাবিকরা। অবশেষে কাত হয়ে উল্টেই যায় জাহাজটি।

উপকূল থেকে মাত্র ৩২ কিলোমিটার দূরে টহলে ছিল যুদ্ধজাহাজটি। এর মধ্যেই সেটি ঝড়ের কবলে পড়ে। এবং শেষ পর্যন্ত ডুবে যায়।  দুর্ঘটনার পর উদ্ধারকাজে নামে নৌবাহিনীর জাহাজ ও হেলিকপ্টার।

থাইল্যান্ডের নৌবাহিনী এ সম্পর্কিত খুব বেশি তথ্য প্রকাশ না করলেও স্থানীয় গণমাধ্যম আহত নাবিকদের ছবি প্রকাশ করেছে। কয়েকজনকে চিকিৎসাসেবা প্রদানের জন্য স্ট্রেচারে করে নিয়ে যেতে দেখা যায়। 

Link copied!