• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

পাকিস্তানের মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ০১:১১ পিএম
পাকিস্তানের মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ২

আফগান সীমান্তের কাছে উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার প্রদেশে একটি মসজিদের ভেতরে আত্মঘাতী বোমা হামলায় একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। মঙ্গলবার প্রদেশটির আলি মসজিদ এলাকায় এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

বুধবার (২৬ জুলাই) সংবাদমাধ্যম আরবনিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

পুলিশ কর্মকর্তা সেলিম খান বলেন, খাইবার পাখতুনখাওয়ার একটি জেলা বোমা বিস্ফোরণ ঘটে এবং বিস্ফোরণের প্রভাবে মসজিদটি ধসে পড়ে। সন্দেহভাজন এক ব্যক্তিকে ধাওয়া করলে হামলাকারী একটি মসজিদে প্রবেশ করেন। ওই সময় মসজিদের ভেতরে কোনো মুসল্লি ছিল না। মসজিদটি হামলার মূল লক্ষ্য ছিল না।

এদিকে পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, তথ্য তত্ত্বাবধায়ক প্রাদেশিক মন্ত্রী ব্যারিস্টার ফিরোজ জামাল শাহ বিস্ফোরণের ঘটনার নিন্দা জানিয়েছেন এবং পুলিশ কর্মকর্তা নিহত হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন। পুলিশের আত্মত্যাগ বৃথা যাবে না। দুর্বৃত্তদের কঠোরভাবে মোকাবিলা করা হবে।

এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে খাইবারে ঘটা দ্বিতীয় সন্ত্রাসী হামলা এটি। গত বৃহস্পতিবার খাইবার প্রদেশের বড়বাজার সংলগ্ন তহসিল সদর দপ্তর কমপ্লেক্স এবং থানার প্রবেশদ্বারে পুলিশ সদস্যরা দুই আত্মঘাতী বোমা হামলাকারীকে আটক করে। এ সময় পুলিশ হামলাকারীদের সঙ্গে বন্দুক যুদ্ধে জড়িয়ে পড়ে।

পাকিস্তানে গত এক বছর থেকে জঙ্গি সহিংসতা বৃদ্ধি পেয়েছে। পাকিস্তানি তালেবান যারা তেহরিক-ই-তালেবান পাকিস্তান নামে পরিচিত। এই গোষ্ঠীটি সরকারের সঙ্গে এক মাসব্যাপী যুদ্ধবিরতি শেষ করেছে। এরপর থেকেই মূলত সহিংসতা বৃদ্ধি পেয়েছে। ২০২১ সালের আগস্টে তালেবানরা আফগানিস্তানে ক্ষমতা দখল করার পর থেকে পাকিস্তানি তালেবান সাহসী হয়ে উঠেছে।

Link copied!