• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ইসরায়েলে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলি, আহত ৩


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ০৩:২৩ পিএম
ইসরায়েলে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলি, আহত ৩

ইসরায়েলের তেল আবিবে একজন বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত তিনজন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে হামলার কারণ জানা না গেলেও একে সন্ত্রাসী হামলা বলে প্রাথমিকভাবে সন্দেহ করছে ইসরায়েলি বাহিনী।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) রাতে তেল আবিবে সড়কে পাশের একটি খোলা ক্যাফেতে খাবার খাচ্ছিলেন বেশ কয়েকজন। এ সময় তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে অজ্ঞাতনামা বন্দুকধারী। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আশপাশের এলাকা ঘিরে ফেলে পুলিশ। পরে বন্দুকধারী ওই ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হয়।

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

ইসরায়েল পুলিশ এক টুইটার বার্তায় লিখেছে, “তেল আবিবে একটি সন্ত্রাসী হামলার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌছাই। একজন বন্দুকধারী ৩ জন বেসামরিক ব্যক্তিকে গুলি করেছে।”

বন্দুকধারী ২৩ বছর বয়সী ওই ব্যক্তি হামাসের সঙ্গে যুক্ত এবং ফিলিস্তিনি নাগরিক বলে দাবি করেছে দেশটির পুলিশ।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এক বিবৃতিতে বলেছেন, “আবারও সন্ত্রাসী হামলার শিকার হলো রাজধানী তেল আবিব। আহতরা দ্রুত আরোগ্য লাভ করুক, এটাই প্রত্যাশা। ঘটনাস্থলের আশপাশের এলাকায়ও বাড়ানো হয়েছে নিরাপত্তা। বন্দুকধারী পাবে উপযুক্ত শাস্তি। ইসরায়েল ভূখণ্ড থেকে সন্ত্রাসবাদের মূলোৎপাটন করা হবে। ইহুদিদের ভবিষ্যৎ সুরক্ষিত করতেই দিন-রাত কাজ করছেন নিরাপত্তা সদস্যরা।”

সিবিএস নিউজের ক্যামেরাম্যান ডেভিড কোহেনের তোলা ভিডিওতে দেখা গেছে, ডিজেনগফ স্ট্রিটে গুলি চালানোর পরে ওই স্থানে পুলিশ, চিকিৎসা কর্মী ও সাধারণ মানুষ ভিড় করেছে। তাৎক্ষণিকভাবে পুলিশ এলাকাটি ঘিরে ফেলেছে।

এর আগে বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে ইসরায়েলি বাহিনীর গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়। ইসরায়েল দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ওই তিনজন নিহত হন।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে ফিলিস্তিনি রেডিও বলেছে, ইসরায়েলি বাহিনী জেনিনের দক্ষিণে জাবা গ্রামে অভিযান চালায়। এ সময় স্থানীয়রা অভিযান প্রতিহত করার চেষ্টা করলে ইসরায়েলি বাহিনী গুলি ছুঁড়ে। এতে তিনজন নিহত হয় এবং ইসরায়েলি বাহিনী ঘটনাস্থল থেকে চলে যাওয়ার আগে একজনকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

ইসরায়েলের কট্টরপন্থী নেতা বেঞ্জামিন নেতানিয়াহু প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই নিরীহ ফিলিস্তিনিদের ওপর বেড়েছে দমন-পীড়ন। এর পাল্টা ব্যবস্থা হিসেবে ইসরায়েলিদের ওপর আশঙ্কাজনক হারে বেড়েছে হামলার ঘটনা। সম্প্রতি জেরুজালেমে ইহুদি উপাসনালয়ে ভয়াবহ হামলায় বেশ কয়েকজন নিহত হয়। সেই হামলার রেশ কাটতে না কাটতেই এবার খোদ তেল আবিবে বন্দুক হামলার ঘটনা ঘটলো।

চলতি বছর বিচ্ছিন্ন হামলায় প্রাণ গেছে ১৩ ইহুদির। অন্যদিকে প্রথম দুই মাসেই ইসরায়েলি আগ্রাসনে ফিলিস্তিনি নিহতের সংখ্যা ৮০ এর কাছাকাছি।

Link copied!