• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বিশ্বব্যাপী ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৩, ১২:৩৩ পিএম
বিশ্বব্যাপী ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যা

বিশ্বের বিভিন্ন দেশে প্রযুক্তিগত সমস্যার কারণে ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যা দেখা দিয়েছে। বিপুলসংখ্যক ব্যক্তি তাদের ইনস্টাগ্রাম খুলতে পারছেন না। ট্র্যাকিং ওয়েবসাইট ডাউনডিটেকটর থেকে এ তথ্য জানা গেছে।

বুধবার (৮ মার্চ) থেকে হঠাৎ প্রযুক্তিগত সমস্যার কারণে ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যায় পড়েন ব্যবহারকারীরা।

ডাউনডিটেকটরের মতে, সকাল ৯টার দিকে ৫০ হাজারের বেশি ব্যবহারকারী ইনস্টাগ্রামে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হয়েছে। পাশাপাশি অনেক ব্যবহারকারী ছবি আদান-প্রদান করতে না পারার অভিযোগ করেছেন। এদের মধ্যে ৮৭ শতাংশ অ্যাপ থেকে ইনস্টাগ্রাম ব্যবহার করেন। তবে বেলা ১১টার পরে এ সমস্যা ঠিক হতে শুরু করে।

ইনস্টাগ্রামের কর্মকর্তারা একটি টুইটে বলেছেন, প্রযুক্তিগত সমস্যার কারণে এমনটি হয়েছিল। যার কারণে অ্যাপ দিয়ে প্রবেশ করা যাচ্ছিল না। তবে এ সমস্যার সমাধান করা হয়েছে।

মেটার মালিকানাধীন ইনস্টাগ্রামের মালিক মার্ক জাকারবার্গ। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও বার্তা আদান-প্রদানের হোয়াটসঅ্যাপের মালিকও মেটা।

গত মঙ্গলবার আবারও কয়েক হাজার কর্মীকে ছাঁটাইয়ের পরিকল্পনা করেছে ফেসবুক ও ইনস্টাগ্রামের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান মেটা। ঠিক এ রকম একসময় এ ধরনের ঘটনা ঘটল।

বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগমাধ্যমটি নিজেদের আরও শক্ত অবস্থানে নিতেই চাকরিচ্যুতির সিদ্ধান্ত নিয়েছে। এর আগে গত নভেম্বরেই তাদের ১১ হাজার কর্মীকে ছাঁটাই করে। এরপর চার মাস পেরোতেই আবারও একই সিদ্ধান্ত নিয়েছে তারা।

Link copied!