• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ইসরায়েলের কোনো দূতাবাস নিরাপদ নয়, হুমকি ইরানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪, ১১:০৫ এএম
ইসরায়েলের কোনো দূতাবাস নিরাপদ নয়, হুমকি ইরানের
ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। ছবি : সংগৃহীত

ইসরায়েলের কোনো দূতাবাস আর নিরাপদ নয় বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনির এক উপদেষ্টা। সিরিয়ার দামেস্কে ইরানের কনস্যুলেট ভবনে ইসরায়েলি হামলায় ইরান রেভল্যুশনারি গার্ডের সিনিয়র কমান্ডারসহ অন্তত ১৬ জন নিহত হওয়ার ঘটনার পর তিনি এ হুমকি দিলেন।

খামেনির জ্যেষ্ঠ উপদেষ্টা ইয়াহিয়া রাহিম সাফাবি বলেন, “প্রতিরোধের ফ্রন্ট প্রস্তুত; হামলার জবাব কেমন হবে, তা দেখার অপেক্ষায় থাকুন। এই নৃশংস শাসকের মোকাবিলা করা আইনি ও বৈধ অধিকার “

সাম্প্রতিক বছরগুলোয় সিরিয়ার বিভিন্ন লক্ষ্যবস্তুতে শতাধিক হামলার কথা স্বীকার করেছে ইসরায়েলি বাহিনী, যেগুলোয় ইরানের রেভল্যুশনারি গার্ড অস্ত্র, অর্থ ও প্রশিক্ষণ দিয়ে আসছিল বলে তাদের দাবি। গত বছরের অক্টোবরে গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলি হামলা জোরদার হয়েছে। একই সময়ে হেজবুল্লাহ এবং লেবানন ও সিরিয়ার অন্য গোষ্ঠীগুলোও ইসরায়েলের আন্তসীমানায় হামলা চালায়।

ইরান ইসরায়েলকে স্বীকৃতি দেয় না এবং দুই দেশ বছরের পর বছর ধরে ছায়া যুদ্ধ করেছে। ইরান তাদের পারমাণবিক কর্মসূচিকে লক্ষ্য করে একের পর এক নাশকতামূলক হামলা ও হত্যাকাণ্ড ঘটানোর অভিযোগ করে আসছে ইসরায়েলের বিরুদ্ধে।

Link copied!